চুয়াডাঙ্গায় নারীর বুকের ভেতর মিললো ২০টি স্বর্ণের বার

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বাড়াদী সীমান্ত থেকে প্রায় আড়াই কেজি ওজনের ২০টি স্বর্ণেরবারসহ শাহানারা (৪৮) নামের এক নারী চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। বুধবার (২৪ মে) দুপুর ১টার দিকে নাস্তিপুর গ্রামের জোড়া কবরস্থানের পাশে থেকে তাকে আটক করা হয়।

আটক শাহানারা দর্শনা নাস্তিপুর গ্রামের মৃত আবুল কাশেমের স্ত্রী।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় দর্শনা থানার বারাদী সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান হচ্ছে। খবর পেয়ে বাড়াদী বিওপি কমান্ডার নায়েব সুবেদার আহসান কবীর সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত পিলার ৭৯/৬-আর থেকে আনুমানিক ১ কিলোমিটার বাংলাদেশের ভিতরে নাস্তিপুর গ্রামের জোড়া কবরস্থান এলাকায় অবস্থান করে। দুপুর ১টার দিকে একটি অটোরিক্সা দর্শনা থেকে নাস্তিপুর সীমান্তের দিকে যেতে দেখলে বিজিবি সশস্ত্র টহল দল অটোরিক্সাটির গতিরোধ করে। এসময় অটোরিকশায় যাত্রীদের মধ্যে একজন বোরকা পরিহিত নারীকে সন্দেহ হলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছে কোনো চোরাচালানী পণ্য নেই বলে বিজিবিকে জানান।

পরবর্তীতে বিজিবি টহল দলের মহিলা সদস্যগণ আটককৃত নারীর দেহ তল্লাশি করে বুকের ভেতর অভিনব কায়দায় লুকানো অবস্থায় স্কসটেপ দিয়ে মোড়ানো ২টি প্যাকেট থেকে ২ কেজি ৩৪১ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার এবং ১টি মোবাইল ফোন উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৩৪ লাখ ১২ হাজার টাকা।

তিনি আরও জানান, স্বর্ণেরবারের শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত নারীকে আটক করা হয়। আটককৃত আসামির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণেরবারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *