গণমাধ্যমে ভুল সংবাদ প্রকাশ, ক্ষোভ ঝাড়লেন মাশরাফি

সম্প্রতি বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফিকে দেশের শীর্ষ ধনী ক্রিকেটার দাবি করে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকট্র্যাকার। যেখানে বলা হয়েছে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও বিভিন্ন প্রতিষ্ঠানের অ্যাম্বাসেডর হিসেবে আছেন এই ক্যাপ্টেন ফ্যান্টাসটিক।

আর তার মোট সম্পত্তি ৫১০ কোটি টাকা। আর পরবর্তীতে এই ওয়েবসাইটকে সূত্র ধরে আমাদের দেশীয় বিভিন্ন গণমাধ্যম ভুল শিরোনামে সংবাদ প্রকাশ করতে থাকে। এবার সেসময় গনমাধ্যমের প্রতি তীব্র ক্ষোপ প্রকাশ করেছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বি মর্তুজা। নিজের ফেসবুক ভেরিফায়েড পেইজে মাশরাফি লিখেন, ভিনদেশী কোনো হাবিজাবি স্বস্তা ওয়েবসাইট বা ফেসবুক পেজ তাদের মনগড়া যা ইচ্ছা লিখতেই পারে। সেসবকে পাত্তা দেওয়ার কিছু নেই। কিন্তু তাদেরকে সূত্র ধরে নিয়ে যখন আমাদের দেশের নানা ওয়েবসাইট যা ইচ্ছা তাই লিখে দেয়, তখন দুঃখ লাগে বটে

মাসরাফি আরো লিখেছেন,  দেশের একজন মানুষকে নিয়ে লেখা হচ্ছে, আপনারা চাইলেই তো খোঁজ-খবর নিতে পারেন। তা না করে উল্টো তাদের উদ্ভট নিউজের সূত্র ধরে আপনারা নিউজ করছেন। সাংবাদিকতার নীতি-নৈতিকতার ন্যূনতম চর্চা নাহয় করলেন না, অন্তত নিজেদের এতটা স্বস্তা হিসেবে তুলে ধরতেও তো বিবেকে নাড়া দেওয়া উচিত…!

উল্লেখ্য, ভারতের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকট্র্যাকারে মাসরাফি ছাড়াও আরো ৯ জন ক্রিকেটারের মোট সম্পদের পরিমান উল্লেখ করা হয়েছে। তাদের তথ্যমতে,  ৪০৭ কোটি টাকা নিয়ে দেশের দ্বিতীয় শীর্ষ ধনী ক্রিকেটার  সাকিব আল হাসান। আর এই তালিকার আছেন সাবেক টাইগার দলপতি মুমিনুল হক। পারফরমেন্সের কারণে দলের বাইরে থাকলেও ক্রিকট্র্যাকারের প্রতিবেদনে আবারও তিনি এসেছেন স্কোয়াডে। তার সম্পত্তির মোট পরিমাণ দেখানো হয়েছে ৩০ কোটি টাকারও বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *