পেঁয়াজ নিয়ে বড় সুখবর!

পেঁয়াজে নিয়ে হাহাকারের মধ্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ জানালেন, আগামী এক সপ্তাহের মধ্যেই পেঁয়াজের দাম কমতে পারে।

কারণ দেশি পেঁয়াজ আসতে শুরু করবে।রাজধানীর সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সোমবার দুপুরে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, পেঁয়াজের দামটা হঠাৎ করে বেড়েছে। দাম যেভাবে লাফিয়ে বেড়েছে, এটি বাড়ার কোনো কারণ ছিলো না- সে বিষয়ে আমি একমত।

ভারত পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণার সঙ্গে সঙ্গে বেড়ে যাওয়া, আমাদের সব পর্যায়ের ব্যবসায়ীর অসৎ মানসিকতার বহিঃপ্রকাশ ছাড়া কিছু নয়।

মন্ত্রী আরও বলেন, ভোক্তা অধিকার অধিদফতর ইতোমধ্যে অভিযান শুরু করেছে। তারা জরিমানা করেছে। এতে বাজারে কিছুটা শৃঙ্খলা ফিরে এলেও পুরোপুরি আসেনি। তবে পেঁয়াজের দাম সহসা কমে যাবে। কারণ এক সপ্তাহের মধ্যে দেশি পেঁয়াজ বাজারে আসা শুরু করবে।

ড. হাছান বলেন, ভোক্তাদের একটা ট্রেন্ড আছে, কোনো পণ্যের সংকট হচ্ছে এমন গুজব রটালেও আমরা সবাই গিয়ে এক কেজির জায়গায় পাঁচ কেজি কেনা শুরু করি। এতে ব্যবসায়ীরা আরও সুযোগ পায়। এটির ক্ষেত্রেও আমাদের সতর্ক হওয়া প্রয়োজন। তবে দাম সহসা কমে যাবে এবং ভারত থেকেও পেঁয়াজ আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *