এবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের ডাক

একতরফা, প্রহসনের ও ভাগাভাগির নির্বাচনী তপশিল বাতিলের দাবিতে আগামী ১৩ ডিসেম্বর দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

বুধবার স্বৈরাচার পতন দিবস উপলক্ষে রাজধানীর পুরানা পল্টনে জোট আয়োজিত সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশে নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জনমত উপেক্ষা করে ঘোষিত তপশিল বহাল রাখলে আগামীতে নির্বাচন কমিশন ঘেরাওসহ কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।

৩৩ বছর পার হলেও আজও গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায়নি উল্লেখ করে নেতারা বলেন, দেশবাসীর ভোটাধিকার আজ লুণ্ঠিত। আবারও ক্ষমতায় থাকার জন্য ‘আমি আর ডামি’র পাতানো নির্বাচনের ছক একে তা বাস্তবায়নের চেষ্টা করছে।

নেতৃবৃন্দ সরকারকে এ পথ থেকে সরে এসে নির্বাচনী তপশিল বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকার গঠন করে তার অধীনে নির্বাচনী তপশিল ঘোষণার দাবি জানান।

সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ। বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স,

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন বাসদ নেতা খালেকুজ্জামান লিপন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, নির্বাচন কমিশন সরকারের হুকুম তামিলকারী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। গণদাবি ও জনমত উপেক্ষা করে দলীয় সরকারের অধীনে নির্বাচন ঘোষণা করে দেশকে সংঘাতের পথে আরও ঠেলে দিয়েছে।

এর আগে ১ থেকে ৬ ডিসেম্বর দেশব্যাপী বিক্ষোভ, মিছিল, সমাবেশ, প্রচারপত্র বিলির কর্মসূচি পালন করে বাম জোট। এ ছাড়াও ৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবসে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচিও ঘোষণা করেন ইকবাল কবির জাহিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *