১৪ টিভি উপস্থাপককে বয়কট করল ইন্ডিয়া জোট

ভারতের কয়েকজন টেলিভিশন উপস্থাপককে বয়কটের ঘোষণা দিয়েছে দেশটির সদ্যগঠিত জোট ‘ইন্ডিয়া’। সে অনুযায়ী এসব উপস্থাপকদের কোনো অনুষ্ঠানে ইন্ডিয়া ব্লকের কোনো নেতা বা প্রতিনিধি যাবেন না।

গত বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এসব উপস্থাপকদের একটি তালিকা প্রকাশ করেছে জোটটি। এর আগে গত বুধবার জোটের প্রথম সমন্বয় কমিটিতে বৈরী গণমাধ্যম ও টকশো উপস্থাপকদের তালিকা তৈরি করার জন্য একটি উপকমিটি করা হয়।

কংগ্রেস নেতা পবন খেরা এ নিয়ে গণমাধ্যমকে বলেছেন, ‘আমরা এসব উপস্থাপকের বিরোধিতা করছি না। তাদের কাউকেই ঘৃণা করি না। কিন্তু আমরা আমাদের দেশকে বেশি ভালোবাসি। আমরা আমাদের ভারতকে ভালোবাসি।’

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজিরওয়ালের দল আম আদমি পার্টির (এএপি) ভেরিফায়েড এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল থেকে সেই উপস্থাপকদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে।

তালিকায় রয়েছেন- আমান চোপড়া, প্রাচী পারাশর, রুবিকা লিয়াকত, চিত্র ত্রিপাঠী, সুধীর চৌধুরী, আমিশ দেবগন, অর্ণব গোস্বামী, নাবিকা কুমার, আনন্দ নরসিমাহ, গৌরব সাওয়ান্ত, অদিতি তিয়াগি, সুশান্ত সিনহা, অশোক শ্রীবাস্তব এবং শিব অরুর।

বিরোধীরা বরাবরই বলে আসছে, গণমাধ্যমের একাংশ তাদের সঙ্গে বৈরী আচরণ করছে। রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার মিডিয়া কভারেজ নিয়ে অভিযোগ করেছে কংগ্রেস। কারণ রাহুলের এই কর্মসূচির খবর ভারতীয় গণমাধ্যমগুলোতে খব কম এসেছে। যদিও এই কর্মসূচির মাধ্যমে রাহুল দেশব্যাপী ব্যাপক গণসংযোগ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *