১২০ টাকায় পুলিশে চাকরি পেয়েছে ছেলে, ‘আবেগে কাঁদলেন ক্লিনার বাবা’

মাত্র ১২০ টাকা’ খরচে ছেলের ‘চাকরি হয়ে’ছে পু’লিশ প্রশাসনে। এ’ভাবে ছেলের চাকরি ‘হওয়ায় আনন্দে আবেগা’প্লুত হয়ে পড়েন কি’শোরগঞ্জ পৌরসভার ক্লিনার আব্দুল মালেক।এ’বারের বাং’লাদেশ ট্রেইনি রিক্রুট কন’স্টেবল (টি’আরসি) পদে আব্দুল ‘মালেকের ছেলে শ্যামল মিয়ার চাক’রি হয়েছে।

 

সোমবার (২০’ মার্চ) দুপুরে জে’লা পুলিশের’ আয়োজনে পু’লিশ লাইন্সে ‘কনস্টে’বল পদে চূ’ড়ান্ত বাছাই’কৃতদের অভিভাবক’দের হাতে ফুল’ দিয়ে শুভেচ্ছা’ জানানো হয়। আব্দুল মালে’ক সদর উপজে’লার কামালিয়ার চরের বাসিন্দা। তিনি কি’শো’রগঞ্জ পৌরস’ভায় ক্লি’নার হিসেবে কাজ করেন।

 

কাঁদ’তে কাঁ’দতে’ আব্দুল মালেক’ বলেন, ‘আমি খুবই গরিব মানুষ। এভাবে ‘ছেলের পু’লিশে চাক’’রি হয়ে যাবে ভাবতেও পারিনি। আমি পু’লিশ ‘প্রশা’স’নকে ধন্য’বাদ জা’নাই। সবার কাছে দোয়া ‘চাই যেন আমা’র ছেলে দেশের’ সেবা করতে পারে।

 

এ সময় ব’ক্তব্য রাখেন কি’শো’রগঞ্জে’র পু’লিশ সুপার মোহাম্মদ রা’সেল শেখ। তিনি ‘জানান, কি’শো’রগঞ্জে স্বচ্ছতা ও জবা’বদি’হি’তার মাধ্যমে ১১২ জ’ন ‘ট্রেই’নি রিক্রুট পু’লিশ কনস্টে’বল প’দে চূড়া’ন্ত সদস্যদে’র বাছাই করা হয়েছে।

 

যথাযথভাবে’ প্র’শিক্ষণ গ্রহণের মা’ধ্যমে দেশের অভ্য’ন্তরীণ আই’নশৃ’’ঙ্খলা র’ক্ষার্থে দেশ’’প্রেমে ব্রত হয়ে তারা কাজ করবে বলে ‘আশা করছি।

 

এর আগে নতুন’ নিয়োগ হতে যাও’য়া ১১২ পু’লি’শ সদস্য’দে’র অভিভাবকদের হাতে’ ফুল দিয়ে শুভেচ্ছা জানান পু’লিশ সুপা’র। এ সময় ১’১২ পু’লিশ সদস্য”দের হাতে একটি করে ব’ঙ্গবন্ধুর আত্মজী’ব’নী ও বাংলাদেশ পু’লিশ হ্যান্ডবু’ক তুলে দেন এসপি।

 

এসময় অতি’’রিক্ত পু’লিশ সুপা’র (প্রশা’সন ও অর্থ) মোস্তাক সরকার ও পু’লিশ সুপার (অবস এন্ড ক্রা’ইম) আল আমিন হোসা’ইনসহ আরও অনেকেই উ’প’স্থিত ছি’লেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *