হাসপাতালে হামলার পরও ইসরায়েলের পক্ষে সাফাই গাইলেন বাইডেন

অবরুদ্ধ গাজা’ উপত্যকার একটি ‘হাসপাতালে হামলা হয়েছে। ফি’লিস্তিনিদের দাবি’ এ হামলা চালিয়েছে ইসরায়ে’ল। তবে এম’ন নৃশংস হাম’লার পরও ইসরায়েলের পক্ষে সাফাই ‘গেয়েছেন মা’র্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

 

 

তিনি বলেন, গতরা’তে ফিলিস্তিনের হা’সপাতালে হামলায় ইসরায়েল ‘দায়ী নয়। এ হামলা অন্য’ কোনো টিম করে থাকতে পারে।মার্কি’ন প্রেসিডেন্ট বলেন’, হাসপাতালে হামলার ‘এ ঘটনায় আমি ‘গভীরভাবে ব্যথিত এবং মর্মাহত।

 

 

 

আ মি যা দেখেছি তা’র ওপর ভিত্তি করে’ মনে হচ্ছে এটি ইসরায়েল নয়,’ অন্য কোনো টিম ‘এ হামলা করেছে। সেখানে অনেক লোক রয়েছে । ফলে কে করে ছে তা নিশ্চিত নয়। এজন্য আমাদে র অনেক কিছুর মো কাবিলা করতে হবে।

 

 

এদিকে গতকাল ‘ মঙ্গলবার (১৭ অক্টো,’বর) রাত সাড়ে ৮টার দিকে আ’ল-আহলি ব্যাপটিস্ট  হাসপাতালে হামলার ঘটনা ঘটে। এ তে অন্তত ৫০০ ফি লিস্তিনি নিহত হন। এরপর দেশটি সফরে  গে’ছেন মার্কিন প্রেসি’ডেন্ট জো বাইডেন।

 

 

সফরে বিমান থে’কে নেমে’ প্রথমেই ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানি য়াহুকে বুকে জড়িয়ে  ধরেন তিনি।এর আগে মার্কিন জা তীয় নিরাপত্তা পরিcষদের মুখপাত্র জন কিরবি সাংবাদি’কদের বলেন,

 

 

নেc’তানিয়াহুর সঙ্গে বৈঠকের মাধ্যমে সফর শুরু’ করবেন বাইডেন।’ এরপর তিনি ইসরায়েলের” যুদ্ধকালীন জ’রুরি মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করবেন।ত”বে ইসরায়েলি ক”র্মকর্তাদের সঙ্গে দেখা করতে পা’রলেও কোনো’ আরব

 

 

নেতার সঙ্গে এবার দেখা হচ্ছে না বাইডেনের’। গতকাল মঙ্গলবার’ অবরুদ্ধ গাজা উপত্যকার’ একটি হাসপাতালে’ ভয়াবহ ইসরায়েলি বোমা হামলায় পাঁচ শতাধিক’ ফিলিস্তিনি নিহ’তের ঘটনায় বাইডেনের জ’র্ডান সফর বাতিল ক’রেছে

 

 

আম্মান।উল্লেখ্য, গত রাতে গাজা’র একটি হাসপাতালে ‘হামলার ঘটনা ঘটে। এতে হামা’স ও ফিলিস্তিনি ক’র্তৃপক্ষ ইসরায়েলকে দা’য়ী করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *