হামাসের হামলায় পার্লামেন্ট ছেড়ে পালালেন নেতানিয়াহু

বিমান হা’মলা চালি’য়ে গাজা উ’পত্যকাকে মৃত্যুপু’রীতে পরিণত করেছে ইসরাইলি’ ‘বাহিনী। তবে বেসা’মরিক নাগ:রিকদের ওপর হামলার ‘জবাবে এবার জেরু’জালেম: ও তেল আবিবের দিকে রকেট নিক্ষেপ’ করেছে হামা’স।

এতেই পা’র্লামেন্ট ছেড়ে নিরাপদ স্থানে” গিয়ে অব’স্থা’ন নেন ই’সরাইলি ‘ প্রধানমন্ত্রী নেতানিয়াহুস’হ অন্য আইন’প্রণেতারা। জেরু’জালেমে হামাসের হামলার পর ‘ইসরাইলি প্রধা’নমন্ত্রী নেতা’নিয়াহুসহ অন্য আইনপ্রণেতা’দের পার্লামেন্ট ভবন’ ছাড়তে ব’লা হয়।

মার্কিন সংবাদমাধ্যম সি’এনএন জানি’য়েছে, সোম’বার (১৬ অক্টোবর) জেরুজালেমে রকে’ট হাম লার সতর্ক সংকে’ত বা সাইরেন বাজানোর প র’পরই ইস ‘রাইলি পার্লামেন্টc নে সেটের ফ্লোর সাময়িকভাবে খা ‘লি করা ফেলা হয়।

তেল’ আবিব এবং জেরুজালেমে ‘সাইরেন বাজানোর ‘বিষয়টি এক্সে (সাবেক টুইটার) পোস্ট দিয়ে নি’শ্চিত করেছে ই”সরাইলের প্রতি’রক্ষা বাহিনী (আইডিএফ)।তেল’ আবিব এবং ‘জেরুজালেমে ‘সাইরেন বাজানোর’ পর উভয় শহরেই

‘বিস্ফোরণের শব্দ শোনার কথা’ জানিয়েছেন সিএনএনে’র দুই সাংবাদিক।’!প্রতিবেদনে বলা হয়, হামাসের হামলা’র পরপরই ‘নেতানি’য়াহুসহ ইসরাইলি আইনপ্রণেতা’দের পার্লামেন্ট’ ‘ভবন’ ছেড়ে কাছে’র একটি নিরাপদ ‘স্থানে যেতে ‘বলা হয়।

সেখা’নে তারা ‘কয়েক মিনিট’ অবস্থান’ করেছিলেন বলেও জা’নানো হয়। এদিকে’ জেরুজালেম ও তেল আবি’বের দিকে র’কেট ছোড়ার ‘বিষয়টি জানিয়েছে হামাসের সশস্ত্র ‘শাখা কাশেস ব্রিগেড’সও।

সংগঠ’নটির এক বিবৃতি’তে বলা হয়, ‘বেসাম’রিক মানুষের’ ওপর ইসরাইলি বাহিনীর ‘হামলার জবাবেই ‘জেরুজালেম ও তে’ল আবিবে রকেট ছোড়া হয়েছে’।’গেল ৭ অক্টো’বর থেকে

‘সোমবার (১৬ অক্টোবর’) পর্যন্ত হামাসের হাম’লায় ইসরাইলে অন্তত ১ হাজার ৪০০ মানুষ নিহত হয়ে’ছেন। অন্য’দিকে এই স’ময়ের মধ্যে গাজায় ইস’রাইলি বাহিনীর ‘হামলায় প্রাণ হা’রিয়েছেন ২ হাজার ৮০৮ জন’।

ছয় বছরের ফিলিস্তিনি শিশুকে ২৬ বার ছুরিকাঘাতে হত্যা
উভয় পক্ষেরই ‘অন্তত ১৫ হাজা’র মানুষ আহত হয়েছেন বলে’ জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *