হঠাৎ নৌমহড়ায় ইরান, যুদ্ধজাহাজে ফিলিস্তিনের পতাকা

ফিলিস্তি,নের প্রতি সংহতি প্রকাশ করে পা’রস্য উপসাগরে নৌমহড়া চা’লিয়েছে’ ইরান। গতকাল শনিবা’র (২১ অক্টোবর) পারস্য উপসা'”গরের উত্তরে আহভাজ, হেন্দি’জান, আরভান্দকা”নার ও ইমাম হাসান মোজতবি” (আ.) নৌঘাঁটিতে অনুষ্ঠিত হয়েছে।

 

 

খ’বর মেহের নিউজ এ””জেন্সির।ইরানের স্বেচ্ছাসেবী বা’হিনী বাসিজের নৌ কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলি বাখশাই ব’লেছেন, ফিলিস্তিনের নি”পীড়িত মানুষের প্রতি সমর্থনের অংশ’ হিসেবে এই মহড়া ‘পরিচালনা করা হয়েছে তিনি বলেন, মহড়ায়”

 

 

অংশ নেওয়া যুদ্ধজাহা’জে ইরান, ফিলিস্তিন ও প্রতিরোধ ‘জোটের পতাকা শোভা পেয়ে’ছে। মহড়ায় অংশগ্রহণকারীরা ফিলিস্তিনের নিপী’ড়িত জনগণকে রক্ষায় নিজেদের প্র’স্তুতির কথা ঘোষণা করে’ছেন। গত ৭ অক্টোবর হামাসের ন’জিরবিহীন হামলার

 

 

জ’বাবে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বো’মা হামলা চালাচ্ছে’ ইসরায়েল। এরই মধ্যে ইসরায়েলি হা’মলায় প্রায় সাড়ে চার হাজা’র ফিলিস্তিনি নিহত হয়েছে। গা’জায় ইসরায়েলের হাম’লা ‘শুরুর পর থেকেই ফিলিস্তিনিদের ‘পাশে দাঁড়িয়েছে

 

 

মধ্য’প্রাচ্যের অন্যতম প্রভাবশালী দেশ ইরান’। এ ছাড়া ইরানের বিভি’ন্ন শহরে প্রতিদিনই ইসরায়েলের বি’রুদ্ধে

এবার সরাসরি ইসরায়েলের সঙ্গে যুদ্ধে জড়াচ্ছে আরও এক দেশ!

বিক্ষোভ হচ্ছে। ইরানি প্রভা’বশালী ব্যক্তিরা বিবৃতি দিচ্ছেন’। একই সঙ্গে গা’জায় ইসরায়েলি হামলা বন্ধে কূটনৈতিক তৎ’পরতা চালাচ্ছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *