সুনামগঞ্জে সাঈদীকে নিয়ে পোস্ট ছাত্রলীগের সহ-সভাপতিসহ ১৫ নেতাকর্মীকে অব্যাহতি

সিলেটের সুনামগঞ্জে জেলা ছাত্রলীগের সহ-সভাপতিসহ ১৫ নেতাকর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছে। মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর তার পক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়।

রোববার (২০ আগস্ট) রাত সাড়ে ৮টায় সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের অব্যাহতির বিষয়টি জানানো হয়

এতে বলা হয়েছে, সংগঠনের শৃঙ্খলা ও নীতি আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় ১৫ নেতাকে নিজেদের সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সাথে তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কার্যিনর্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হয়।

অব্যাহতি প্রাপ্ত নেতারা জানায়, ‘আমাদের জানা মতে ১৪ আগস্ট দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে ইন্না লিল্লাহ লিখে পোস্ট করে ছিলাম। এছাড়া অন্য কোন অন্যায় কাজ করিনি’।

অব্যাহতি প্রাপ্ত নেতারা হলেন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবু তাহের নীরব, সজীবুল করিম সাদ্দাম, আকসার ইবনে আজিজ পাঠান, ধর্মবিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ রুবেল, উপ তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ফখরুল হাসান জেনিস, উপ-কৃষিবিষয়ক সম্পাদক মাহিন আহমেদ লোকমান, উপ-বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রবিউল আওয়াল, সহ-সম্পাদক রিফাতুল হাসান হৃদয় ও সদস্য এম এ মোক্তাদির আহমেদ।

এছাড়া আরও রয়েছেন, তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোজাম্মিল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক লুৎফর রহমান সোহাগ, মোহাম্মদ মোস্তফা এবং দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আফসার হাসান মুন্না, ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক শিপলু আহমেদ ও জামালগঞ্জ উপজেলা ছাত্রলীগের সদস্য কাশেম পারভেজ জয়।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে বলেন, সংগঠনের শৃঙ্খলা ও নীতি আদর্শ পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় তাদের স্ব স্ব পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *