সীমান্তে গুলিতে’ নিহত সবাই’ অপরাধী: বিএসএফ ডিজি!

বিএসএফ মহাপরিচালক (ডিজি) পঙ্কজ কুমার’ সিং বলেছেন বাংলাদেশ-ভারত সীমান্তে গুলিতে যে বাংলাদেশিরা নিহত হয়েছেন তারা সবাই’ চোরাকারবারি। বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে পিলখানায় বিজিবি সদর দপ্তরে আয়োজিত পাঁচ দিনব্যাপী সীমান্ত সম্মেলন শেষে যৌথ সংবাদ’ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের দাবিতে এমন মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি দাবি করেন’ যারা গুলির ঘটনায় মারা গেছে তারা অধিকাংশ মাদক কারবারি। প্রত্যেকটা গুলির ঘটনাগুলো রাতেই ঘটেছে। সীমান্তে যারা গুলিবৃদ্ধ হয়ে নিহত’ হয়েছেন তাদের কিসের ভিত্তিতে অররাধী বলছেন। মৃত ব্যাক্তিদের শরীরের উপরের অংশে’ গুলি লাগার পরও কেন এটা র্গেটেড কিলিং নয় গণমাধ্যম কর্মীদের এমন প্রশ্নের জবাবে বিএসএফ মহাপরিচালক বলেন জুডিশিয়াল সিস্টেমে বা কোনো’ অপরাধ প্রমাণ না হওয়া পর্যন্ত তো আমরা কাউকে অপরাধী বলতে পারি না। আমরা বর্ডার’ বাহিনীর সঙ্গে কথা বলি কলকাতা পুলিশ ঢাকা মেট্রোপলিটন পুলিশের সঙ্গে যোগাযোগ করি।

আমাদের গোয়েন্দা তথ্য শেয়ার করি। দুই দেশের’ সীমান্তেই অপরাধ চোরাকারবারে জড়িত দুই দেশের মাফিয়ারা। এ সময় তিনি বলেন আমাদের’ উভয় দেশের সীমান্তবর্তী খারাপ-ভালো মানুষ আছে। তাদের কারণে সীমান্তে অপরাধ সংঘটিত হয় চোরাচালান’ অবৈধ অনুপ্রবেশের মতো ঘটনা ঘটছে। গরু পাচার শিশু ও নারী পাচারের ক্ষেত্রে অপরাধী সীমান্তে অবৈধ অনুপ্রবেশ করেন। তিনি আরও বলেন আমরা প্রথমে’ আমরা নন লেথাল উইপেন ব্যবহার করি। যাতে প্রতিরোধ মারণঘাতি না হয়। ৮৯ বিএসএফ সদস্য’ সীমান্তে অপরাধীদের হামলায় মারাত্মক আহত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *