সাকিব কতটা ফিট, জানালেন সুজন

ভারতে’র বিপক্ষে ম্যাচের আ’গে ৫ দিন বির’তি পেয়েছে বাংলাদেশ। নিউজি’ল্যান্ডের বিপক্ষে ‘ম্যাচের পর’ চেন্নাই শেষে বাংলা’দেশ দল এরই মধ্যে’ চলে গেছে পু’নেতে। পু’নেতে গেলেও যে’ স্বস্তিতে নেই’ বাংলাদেশ দল। কেননা নিয়মিত অধিনায়ক সাকিব আ’ল হাসানের খে’লা নিয়ে রয়েছে শঙ্কা।

ঘটনা ঘটেছে মূ’লত চেন্নাই’তে শুক্রবার নিউজি’ল্যান্ডের বিপক্ষে ম্যাচের দিন’। সেই ম্যাচে ‘ব্যাটিংয়ের সময় বাঁ পা’য়ের ঊরুর সামনের দিকে চোট পা’ন তিনি। চোট পা’ওয়ায় সাকিব ফিল্ডিং করেছেন স্লিপ ও শ’র্ট থার্ডম্যানের ম’তো জায়গায়।

কোনোভাবে’ শর্ট রানআপে বোলিং ‘করে গেছেন’ ১০ ওভার। ব্যাটিংয়ে ফিফটি ‘মিস ক’রেছেন। উইকেট’ পেলেও খরুচে বোলিং করেছেন। ম্যা’চ শেষে পুরস্কার বিতর’ণী অনুষ্ঠানে’ সাকিব না আসায় এসেছেন’ সহ অধিনায়’ক নাজমুল হোসেন শান্ত।

এরপর তাঁর (সা’কিব) এমআরআই’ স্ক্যা’ন করার ‘পর বিসিবির ‘এক বিজ্ঞপ্তিতে দ’লের ফিজিও ‘বায়েজিদুল ইসলাম বলেছেন ‘জানিয়েছেন, প্রতি’দিনের অগ্রগতি পর্যবেক্ষণ করে সে অনুযায়ী ব্যবস্থা’ নেওয়া হবে।

পুনের কনরা’ড হোটেলে আজ বি’সিবির টিম ‘ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের ‘কাছেও এসেছে সা’কিবের ফিটনেস প্রসঙ্গ। ওয়ানডের নি’য়মিত অধিনায়ক স’ম্পর্কে আশার’ কথা শুনিয়েছেন সুজন। একই স’ঙ্গে জানিয়েছেন,

আগামীকাল ‘অনুশীলনের পর’ সাকিব ‘সম্পর্কে বোঝা যাবে অনেক কিছু। পু’নের টিম হোটে’লে সংবাদমাধ্যমকে বিসিবি টিম ডিরেক্টর ‘বলেন, ‘আ’গের থেকে ভালো।’ সে (সাকিব) এখন ব্যথামু’ক্ত। তবে’ যেহেতু মাঠে’ নামেনি, তাই পুরো ব্যাপারটা এখন বলা যাবে না।

কালকে অনুশীলন’ করে হয়তোবা’ রানিং বি’টুইন দ্য উইকেট করবে এক’টু। করলে ” বোঝা যাবে। ‘তবে আমরা আশাবাদী ‘যে সে এই ম্যাচের আ’গে তাকে পাব’। আমাদে’র ধারণা সে খেলতে পার’বে। আজকে সু’ইমিং ছিল। আপার পার্টে জিম করবে।’ কাল ব্যাটিং’য়ের পর বুঝতে পা’রব। তার’পর স্ক্যান করা হবে। ‘স্ক্যান করার পর ‘সবকিছু আমরা স্পষ্ট বুঝতে পারব।’

ভারতের বি’পক্ষে পুনেতে বৃহস্প’তিবার সাকিবের’ খেলা নির্ভর করছে তাঁর ফিটনেসে’র ওপর। সুজনের’ কথায় ঘুরেফিরে বারবার এসেছে সেই ‘(সাকিবের ফিটনে’স) প্রসঙ্গ।’ তবে সাকিব বলে কথা। তিনি কি এ’ত সহজে হাল ‘ছাড়ার পাত্র। সুজন জানিয়েছেন,’ সাকিব ভারতের বি’পক্ষে যে করেই’ হোক খেলবেন।

বিসিবির টিম’ ডিরেক্টর বলে’ন, ‘যেহেতু ‘মাংসপেশিতে ছিদ্র আছে, তাতে ব্যথা’ তো থাকবে’ই। কতটুকু সে’রে উঠেছে সাকিব, সেটাই দেখা’র। বিভিন্ন ক্ষেত্রে ‘যেটা হয় যে হাঁট’তেও ব্যথা হয়। কিন্তু সাকিবে’র ওরকম ‘আসলে কিছুই নেই।

তাতে আমরা’ আশাবাদী। কিন্তু ধীর’ গতিতে ‘হাঁটা আর দৌড়ানোর মধ্যে’ অবশ্যই পার্থক্য ‘আছে। যেহেতু গত ম্যাচে সে রান নিতে ‘গিয়েই ব্যথা পেয়েছে। শেষ’ ম্যাচে ‘ব্যথা পাওয়ার পরও যেহে:তু সে টাইট ‘করে ব্যাটিং করে’ছে, ১০ ওভার বোলিং করেছে। :আর সাকিব নিজেই চাচ্ছে’ ম্যাচটা খেলতে। তবে সবকিছু নির্ভর করছে’ তার ফিটনেসের ওপর।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *