সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে পোস্ট, ছাত্রলীগের আরো ১১ নেতাকর্মী সাময়িক বহিষ্কার

বিভিন্ন ইউনিটের আরো ১১ জন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ। বুধবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ নিয়ে একদিনে ১৭ জন নেতাকর্মীকে বহিষ্কার করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের কারণ হিসেবে সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনা হয়নি।

তবে সংগঠনের আদর্শ ও নীতি পরিপন্থী কাজে জড়িত থাকার কথা উল্লেখ করা হয়। বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করা দুই নেতা জানিয়েছেন, মূলত আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলওয়ার হোসেন

সাঈদীর মৃত্যুর পর শোক প্রকাশ করে তারা ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। যে কয়জনের স্ট্যাটাস পাওয়া গেছে তাদেরকে বহিষ্কার করা হয়। অনেকে স্ট্যাটাস ডিলিট করে দেন।

বহিষ্কৃতরা হলেন, সরাইল উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আমির খন্দকার, শাহবাজপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সোহাগ নিয়ামুল, শাহবাজপুর ইউনিয়ন ছাত্রলীগের সদস্য আজহার উদ্দিন, কসবা উপজেলার মেহারী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সোহরাফ ইসলাম, খাড়েরা ইউনিয়ন

ছাত্রলীগের যুগ্ম আহবায়ক দিপু মিয়া, কুটি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাব্বির আহমেদ, কুটি ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম হাসিব, বিনাউটি ইউনিয়ন ছাত্রলীগের সদস্য সৈকত আলী, খাড়েরা ইউনিয়ন ছাত্রলীগের সদস্য আসিফুল আলম, নবীনগর উপজেলার বড়াইল ইউনিয়ন ছাত্রলীগের কর্মী মো. মমিন সরকার, আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়ন ছাত্রলীগের কর্মী আমিন সুমন।

এর আগে বহিষ্কৃত ছয়জন হলেন, আখাউড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক বাইজিদ খান, আশুগঞ্জের তালশহর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ সোহান, আখাউড়ার মোগড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ফুরকান আহম্মেদ, আখাউড়া পৌর ছাত্রলীগের ২নং ওয়ার্ডের সাবেক সভাপতি রবিন খান খাদেম, কসবার গোপীনাথপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড ছাত্রলীগের সদস্য নাজমুল সরকার ও সরাইল উপজেলা ছাত্রলীগের কর্মী রিয়াজ উদ্দিন খান মাইনুর।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল জানান, দেলওয়ার হোসেন সাঈদী ছিলেন আদালতের রায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত চিহ্নিত যুদ্ধাপরাধী। তার মৃত্যু পর অভিযুক্ত নেতাকর্মীরা ফেসবুকে পোস্ট দিয়েছেন- যা বাংলাদেশ ছাত্রলীগের সংগঠন নীতি ও আদর্শ পরিপন্থী কাজ।

তাই তাদেরকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। স্থায়ী বহিষ্কার করতে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

নিউজগুলো সবার আগে পেতে আমাদের Telegram এবং WhatsApp জয়েন করুন 👇https://t.me/BartarBazarNews

https://chat.whatsapp.com/JJ0aPiQavfsDbOGfI0CzpE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *