সরকারকে নতুন আল্টিমেটাম চরমোনাই পীরের

জাতী’য় সরকারের ‘অধীনে সুষ্ঠু ও নির’পেক্ষ নির্বাচন, সংখ্যানু’পাতিক নির্বাচন পদ্ধ’তির’ প্রবর্তন এ’বং বর্তমান নির্বাচন ক’মিশন বা’তিলের দাবিতে ম’হাসমাবেশ ক’রেছে ইস’লামী আন্দো’লন বাং’লাদেশ।

 

 

শুক্র’বার (৩ নভেম্বর) দুপু’রে রাজধা’নীর সোহ’রাওয়ার্দী উদ্যানে এ মহাস’মাবেশ করে দলটি। মহাস’মাবেশ’ থেকে নতুন কর্মসূ:চির ঘোষ:ণা কvরেছে ইস’লামী আ’ন্দোলন বাংলা:দেশের আমির ও চর’মোনাই পী’র মুফতি সৈ’য়দ মুহা:ম্মদ রে’জাউল করিম।

 

 

ঘোষি’ত কর্মসূ’চিগুলো হলো-

১. ১০ ন’ভেম্বর ২০২৩-এর’ মধ্যে সর’কারকে পদ’ত্যাগ করে এবং জা’তীয় সং’সদ ভে’ঙে দিয়ে সব নিবন্ধিত এবং প্রতিনিধি’ত্বশীল আন্দো’লনরত রাজ’নৈতিক দ’লের সমন্বয়ে গঠিত জাতী’য় সরকা’রের কা’ছে ক্ষমতা হস্তা”ন্তর করতে হবে।

 

 

২. বিদ্য’মান রাজনৈ”তিক সং’কট নিরসনে আ’গামী ১ সপ্তাহের ম’ধ্যে রাজনৈ’তিক কারণে কারা’রুদ্ধ বিএন’পিসহ সব শীর্ষ নেতাদের মুক্তি দি’য়ে’ রাষ্ট্রপ’তিকে সব রাজ’নৈতিক দলের সঙ্গে’ জাতী’য় সং’লাপের উদ্যো’গ গ্রহণ করতে হবে।

 

 

৩. সর’কার এ’সব দাবি ‘মেনে না নিলে, আ’ন্দোলনরত সব বিরোধী’দলের’ সঙ্গে আ’লোচনা’ করে প’রে কঠোর ও বৃহত্তর কর্ম’সূচি ঘোষ’ণা ক’রা হবে।

 

এবার ফিলিস্তিনের ‘বড় উপকার’ করল ‘মিসর’

৪. জন’গণের ভোটা’ধিকার প্রতিষ্ঠা’র দা’বিতে এবং’ অবৈধ সর’কারের প’তনের ‘লক্ষ্যে বিএ’নপিসহ বিরো’ধীদলগুলোর সব শা’ন্তিপূর্ণ কর্ম’সূচির প্র’তি সম’র্থন ঘোষ’ণা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *