সমঝোতার পথ বিএনপিই বন্ধ করেছে : কাদের

দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে সমঝোতার পথ বিএনপিই ব্লক (বন্ধ) করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

 

 

 

সোমবার (৯ অক্টোবর) রাজধানীর বনানীতে একটি হোটেলে আওয়ামী লীগের সঙ্গে ঢাকায় অবস্থানরত যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধি দলের বৈঠক শেষে এ কথা বলেন তিনি। দুপুর সোয়া ১২টা থেকে সোয়া ২টা পর্যন্ত এই বৈঠক চলে।

 

 

 

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচনী প্রতিনিধি দল এখানে কোনো মধ্যস্থতা করতে আসেননি বলে তাদের কথায় সেটাই মনে হয়েছে।

 

 

 

 

আমরা বলেছি সমঝোতার পথ বিএনপি বন্ধ করে দিয়েছে। প্রধানমন্ত্রীর পদত্যাগ চেয়ে, তত্ত্বাবধায়ক সরকারের মতো একটা বাতিল বিষয়কে সামনে নিয়ে এসে, সংসদ বিলুপ্ত করার দাবি করে তারা সমঝোতার পথ বন্ধ করে দিয়েছে।

 

 

 

 

এ বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

 

আওয়ামী লীগের প্রতিনিধি দলে অন্য সদস্যরা হলেন- সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মি আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এ আরাফাত।

 

 

যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষণ মিশনের এই প্রতিনিধি দলটি আগামী জাতীয় নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণে ঢাকায় এসেছে। প্রতিনিধি দলটি বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করছে। এর পর আগামী ১০ অক্টোবর বৈঠক করবে নির্বাচন কমিশনের সঙ্গে।

 

 

সাধারণ জনতাকে যুদ্ধে যোগ দেওয়ার আহ্বান হামাসের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *