শ্রদ্ধাবনত হয়ে খালি পায়ে শেখ হাসিনার পাশে ঋষি সুনাক

ভারতের নয়াদিল্লিতে দু’দিন ব্যাপী জি-২০ সম্মেলনে শুরু হয়েছে। এ সম্মেলনে যোগ দিতে বিশ্বের বিভিন্ন দেশের নেতারা ভারতে এসেছেন। ফলে ভারত এখন বিশ্ববাসীর নজরে পরিণত হয়েছে। সেখানে কী ঘটছে তা প্রতিমুহূর্তেই ছড়িয়ে পড়েছে বিভিন্ন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার কন্যা সায়মা ওয়াজেদকে সঙ্গে নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের তোলা সেলফি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়। ছবিটি বিশ্ব নেতাদের বাহবা কুড়ায়। আবারও নতুন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের নতুন একটি ছবি ভাইরাল হয়েছে। এতে দেখা গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেয়ারে বসে আছেন।

তার প্রতি শ্রদ্ধা জানিয়ে খালি পায়ে হাটু ঘেরে বসেছেন সুনাক। ছবিটি বাংলাদেশি মানুষের হৃদয় ছুঁয়েছে। অনেকে ঋষি সুনাকের ভূয়সী প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা এবং অটিজমবিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ শনিবার নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলেন। তাদের কথোপকথনের কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ বিষয়ে পরে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন সায়মা ওয়াজেদ অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার নিয়ে কাজ করেন শুনে জো বাইডেন অনেক প্রশংসা করেছেন।

পরবর্তীতে যোগাযোগের জন্যে ভিজিটিং তার কার্ড চেয়ে নিয়েছেন জো বাইডেন। এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (পূর্বের টুইটার) সায়মা ওয়াজেদ লিখেছেন নয়াদিল্লিতে জি-২০ সামিটে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে চমৎকার আলাপ হয়েছে। সায়মা আরও লেখেন আমি তার সঙ্গে সার্বিক জনস্বাস্থ্যের অংশ হিসেবে মানসিক স্বাস্থ্য পরিষেবার গুরুত্ব এবং শিক্ষাব্যবস্থায় স্কুল মনোবিজ্ঞানীর বিষয় নিয়ে কথা বলেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *