শাশুড়ির শরীরে গরম তরকারি ঢেলে পুড়িয়ে দিলেন দুই পুত্রবধূ

মুন্সিগঞ্জের গজারিয়ায় দুই পুত্রবধূর হাতে নির্যাতনের শিকার হয়েছেন এক শাশুড়ি। তার অভিযোগ মারধর করার পর গরম তরকারি ফেলে শরীরের বিভিন্ন অংশ পুড়িয়ে দিয়েছেন তার দুই পুত্রবধূ।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে গজারিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন নির্যাতনের শিকার রহিমা খাতুন (৭১)। তিনি গজারিয়া উপজেলার বাউশিয়া মধ্যমকান্দি গ্রামের মৃত নুরুল ইসলামের স্ত্রী।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, তার তিন ছেলে সবাই প্রবাসী। বড় ছেলে কাউসারের পরিবার অন্যত্র ভাড়া থাকে। মেজ ও ছোট ছেলের স্ত্রী তার বাড়িতে বসবাস করছেন। ছেলেরা দেশের বাইরে থাকার সুযোগে দুই পুত্রবধূ রুমা আক্তার সামিয়া ও রত্না আক্তার ইয়াবা বিক্রিসহ নানা অবৈধ-অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন। স্থানীয় জুয়াড়িদের জুয়া খেলার জন্য রুম ভাড়া দিতেন তারা।

বিষয়টিগুলো তার কাছে ভালো না লাগায় তিনি প্রতিবাদ করেন। এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে গত ২৬ আগস্ট রাতে তার শোয়ার ঘর থেকে বালিশ কাঁথাসহ সবকিছু নিয়ে গিয়ে তাকে ফ্লোরে ঘুমাতে বলেন দুই পুত্রবধূ। পরদিন (২৭ আগস্ট) সকালে বিষয়টি তিনি আশপাশের লোকজনকে জানালে তারা প্রথমে তাকে মারধর এবং পরবর্তীতে গায়ে গরম তরকারি ঢেলে দেন। এতে তার গায়ের বিভিন্ন অংশ পুড়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে কুমিল্লার গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

থানায় অভিযোগ করার সময় তার সঙ্গে আসা স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম রবি বলেন, উনার ছেলেরা সবাই বিদেশ থাকে। তার এক মেয়ে তাকে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে পাঁচ দিন চিকিৎসাধীন থাকার পর তিনি হাসপাতাল থেকে বাড়িতে ফেরেন। তবে শারীরিকভাবে অত্যন্ত দুর্বল থাকায় এবং গায়ের বিভিন্ন অংশ পুড়ে যাওয়ায় তিনি কাপড় পড়তে পারতেন না। এখন অবস্থা কিছুটা ভালোর দিকে, স্থানীয় মুরুব্বীদের পরামর্শে তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে রুমা আক্তার সামিয়া ও রত্না আক্তারের সঙ্গে যোগযোগ করা সম্ভব হয়নি।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোহেব আলী জাগো নিউজকে বলেন, দুপুর ১২টার পর থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই বৃদ্ধা। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *