রোগীবাহী একটি হেলিকপ্টার রংপুরে ধানখেতে ও গাইবান্ধায় ইটভাটায় জরুরি অবতরণ

লালমনিরহাট থেকে ঢাকা যাওয়ার পথে রংপুরে ধানখেতে হঠাৎ হেলিকপ্টার অবতরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে পীরগাছার কান্দিরহাটর ইউনিয়নের পশ্চিম দাদন গ্রামে একটি বিলের পাশে ধানখেতে হেলিকপ্টার অবতরণ করে। এরপর সেখানে কিছুক্ষণ অবস্থানের পর ঢাকার উদ্দেশ্যে উড়াল দেন।

স্থানীয়রা ও পুলিশ বলছে, যান্ত্রিক ত্রুটির কারণে হেলিকপ্টারটি জরুরি অবতরণ করছিল। সেখানে ধানখেতে প্রায় ১০ মিনিট অবস্থান করে ঢাকার উদ্দেশে উড়াল দেয়। এ সময় উৎসুক জনতা হেলিকপ্টার দেখেতে ধানক্ষেতের আশপাশে জড়ো হন।

রংপুরে ধানখেতে হেলিকপ্টার (সংগৃহীত)

পীরগাছা থানার ওসি মাসুমুর রহমান বলেন, ‘বৈরী আবহাওয়ার কারণে রোগীবাহী হেলিকপ্টারটি কান্দিরহাট এলাকায় জরুরি অবতরণ করে। কয়েক মিনিট অবস্থানের পর সেটি আবার ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। জেনেছি, হেলিকপ্টারটি লালমনিরহাট থেকে রোগী নিয়ে ঢাকায় যাচ্ছিল। তারা স্বাভাবিক ল্যান্ডিং করেছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, ধানক্ষেত থেকে উড্ডয়নের পর হেলিকপ্টারটি দ্বিতীয় দফায় গাইবান্ধা সদর উপজেলায় বল্লমঝাড় ইউনিয়নের কাজলঢোপ ফুল মিয়ার ইটভাটায় অবতরণ করে। স্থানীয়রা বলেন, এ সময় আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সেইসঙ্গে গুঁড়িগুঁড়ি বৃষ্টি পড়ছিল। তবে অবতরণের ২৫ মিনিট পরই সেটি উড়াল দিয়ে চলে যায়।

গাইবান্ধায় ইটভাটায় হেলিকপ্টার (সংগৃহীত)

এ বিষয়ে গাইবান্ধা সদরের বল্লমঝাড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জুলফিকার রহমান বলেন, যান্ত্রিক সমস্যার কারণে রোগী বহন করা একটি এয়ার অ্যাম্বুলেন্স জরুরিভিত্তিতে অবতারণ করে। ২৫ মিনিট পরই সেটি চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *