রেলের অব্যবস্থাপনা’ নিয়ে রনির’ আন্দোলন আ.লীগের কৌশল: মির্জা ফখরুল!

রেলের অব্যবস্থাপনা’ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির আন্দোলন আওয়ামী লীগের কৌশল বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব’ মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন রেলের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী’ মহিউদ্দিন রনি যে আন্দোলন করছেন সেটা আওয়ামী লীগের কৌশল।

নড়াইলের ঘটনা সরেজমিন পরিদর্শন করে আসা দলীয় তদন্ত’ টিমের উদ্যোগে বৃহস্পতিবার (২৮ জুলাই) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে’ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল। বিএনপির মহাসচিব বলেন আমরা মনে করি যে পরিকল্পিতভাবে বিশেষ করে’ হিন্দু সম্প্রদায়ের মানুষজনকে গৃহ থেকে জমি থেকে উচ্ছেদ করে দেশ থেকে তাড়িয়ে দিয়ে সম্পদ দখল করা’ তাদের প্রধান লক্ষ্য হয়ে আছে।

নড়াইলের ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে’ বিএনপি মহাসচিব বলেন দুঃখজনক হচ্ছে যে আজ পর্যন্ত এই ঘটনাগুলোর সাথে’ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি আমরা দেখতে পাইনি। গতকাল প্রকাশিত জনশুমারির প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন মাথাপিছু আয় বেশি দেখানোর’ জন্য জনসংখ্যা কম দেখানো হয়েছে। যেখানে আমরা হিসাব করি ১৮ কোটি মানুষ’ সেখানে দেখানো হয়েছে ১৬ কোটি।

এমনকি তারা নিজেরাই স্বীকার করেছে জনশুমারির এসব তথ্য সঠিক’ হয়নি। বাড়ি বাড়ি তারা যায়নি।যেসব সম্প্রদায়ে মানুষের সংখ্যা কম স্বাধীনতার পর থেকেই সেগুলোর ওপর নির্যাতন চালানো হয়েছে বলে উল্লেখ করেন’ বিএনপি মহাসচিব। তিনি বলেন তাদের জমি দখল করে নেওয়া হয়েছে। যখনই আওয়ামী লীগ ক্ষমতায়’ এসেছে তখনই সবচেয়ে বেশি এই ধরনের ঘটনা ঘটেছে। আমরা মনে করি- গণতন্ত্রের অভাবে’ এই সাম্প্রদায়িক সন্ত্রাস-হামলা করা হচ্ছে।

বিভিন্ন সম্প্রদায়ের মানুষদের দেশ থেকে তাড়িয়ে তাদের সম্পদ লুট করাই আওয়ামী লীগের একমাত্র’ লক্ষ্য। বিএনপি মহাসচিব বলেন আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই বিভিন্ন সম্প্রদায়ের’ ওপর হামলা বাড়ে। দেখা যায় তাদের লোকেরাই সাম্প্রদায়িক হামলাগুলোর সঙ্গে সরাসরি যুক্ত থাকে। সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন’ বিএনপির ভাইস চেয়ারম্যান বাবু নিতাই রায় চৌধুরী সাংগঠনিক সম্পাদক অনিন্দ্র ইসলাম’ অমিত সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফাহিমা নাসরিন মুন্নি ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *