রিজওয়ানকে ‘জয় শ্রী রাম’ স্লোগান, পাক ক্রিকেটারদের হেনস্তা! ICC-র কাছে কড়া নালিশ এবার PCB-র

ভারতের ‘কা’ছে হারের পরেই’ বিস্ফোরক অভিযোগ করে বসল পাকিস্তা”ন ক্রিকেট বো’র্ড। আইসিসির কাছে অভিযোগে পাক বোর্ডের তর’ফে জানিয়ে ‘দেওয়া হল, আহমেদাবাদে ভার ‘তের বিপক্ষে’ ম্যাচ খেলার সময় অশালীন ব্যবহারের ‘ শিকার হয়ে’ছেন পাক ক্রিকেটাররা।

 

 

পিসিবির তরফে’ আইসিসির কাছে ‘আরও জানানো হয়েছে, পাক সাংবাদিকদে’র ভিসা দিতে দেরি’ করা হচ্ছে। স্টেডিয়ামে’ পাক সমর্থকশূন্য ‘পরিস্থিতিতে ম্যাচ খেলতে হচ্ছে।

 

 

পাক ক্রিকেট বো’র্ডের তরফে সো’শ্যাল মিডিয়া হ্যান্ডলে লেখা হয়েছে, “আ’ইসিসির কাছে’ সরকারিভাবে অভিযোগ দায়ের করা’ হয়েছে পাকি:স্তান ক্রিকেট বোর্ডের তরফে। পাক সাংবাদিক’দের ভিসা দেওয়ার’ ক্ষেত্রে বিলম্ব করা হচ্ছে।

 

 

সেই সঙ্গে ভারতে’র ভিসা নীতির জ’ন্য সমর্থকরা থাকতে পারছেন না। ১৪’ অক্টোবর ভা’রত বনাম পাকিস্তান ম্যাচ চলাকালীন পাক’ ‘ক্রিকেটারদের’ যেভাবে টার্গেট করা হয়েছিল সেই বিষ’য়েও অভিযোগ ‘দায়ের করা হয়েছে।”

 

 

ঘটনাবহুল ম্যাচে ‘টসের সময় বাবর’ আজমকে দর্শকরা সমস্বরে ব্যাপকভাবে ব্য’ঙ্গ করেন। সেই ‘সময় সঞ্চালক রবি শাস্ত্রীর সঙ্গে ক’থা বলার চেষ্টা কর’ছিলেন বাবর। পরে সোশ্যাল মিডিয়ায় একাধিক ভিডি’ও ভাইরাল হয়, যেখানে মহম্মদ রিজও’য়ানকে ড্রেসিং’রুমে ফেরার সময় শুনতে হয় ‘জয় শ্রী রান স্লোগান’।

 

 

 

ঘটনাচক্রে, বিত”র্কের সূত্রপাত করেছি’লেন মহম্মদ রিজওয়ান’ নিজেই। ভারতী’য় সমর্থকদের একাংশ অভিযোগ করেছিল ইচ্ছাকৃতভাবে রিজওয়ান মাঠে নামাজ আদায় করেছেন।

 

 

ভক্তি প্রদর্শনের ‘জন্য নয়, বরং ‘ভারতীয় দর্শকদের দেখিয়ে দেওয়ার উদ্দে’শ্যেই তাঁর এ’মন কীর্তি। এরপরে প্যালেস্টাইনের পাশে’ দাঁড়িয়ে রাজ’নৈতিক বিবৃতি দেওয়ায় ফের একবার স’মালোচিত হন তিনি।

 

 

আইসিসি ইভেন্টে’ এর আগে মহেন্দ্র’ সিং ধোনিকে ভারতীয় সেনার প্রতীক সমেত গ্লা’ভস পরতে নিষে’ধ করা হয়েছিল। আইসিসির তরফে’ স্পষ্টভাবে ব’লা হয়েছিল, খেলার মাঠে কোনওভাবেই’ রাজনৈতিক বা’র্তা দেওয়া যাবে না।

 

 

আইসিসির সেই নি’য়মকে বুড়ো ‘আঙুল দেখিয়েই গাজার সমর্থনে ব্যাট ধ’রেছিলেন রি’জওয়ান। বিশ্বকাপ চলাকালীন। তাই মোদি স্টে’ডিয়ামে দর্শকদের’ একাংশ টার্গেট করে রিজওয়ানকে’। এমনটাই ক্রি’কেট মহলের ব্যাখ্যা।

 

 

 

 

 

 

 

 

শনিবার মহা দ্বৈ’রথের আগেই পা’কিস্তান ক্রিকেট বোর্ডের তরফে ভারতে’র বিদেশ স’চিবের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। যাতে ভিসা’ মন্থরতায় সা’মান্য হলেও গতি আসে। পিসিবির মু’খপাত্র উমর ‘ফারুখ জানিয়েছেন, বোর্ডের

 

 

চেয়ারম্যান ‘জাকা আশরাফ পাকি’স্তানের বিদেশ সচিব সাইরাস সাজ্জাদে’র সঙ্গে সাক্ষা’ৎ করে ভারতের ভিসা পলিসি নিয়ে ‘আলোচনা করেছেন’ একপ্রস্থ।২০১৬-য় টি২০ ওয়ার্ল্ড কাপের প’র ভারতে এই’ প্ৰথমবার খেলতে এসেছে পাকিস্তান।

 

 

পাক সমর্থক শূ’ন্য স্টেডিয়ামে খেল’তে নামার পর পাকিস্তান ক্রিকেট ডিরেক্টর’ মিকি আর্থা’র জানিয়েছিলেন, ম্যাচের সময় মনেই হয়’নি, এটা আইসিসি’ ইভেন্ট। বরং মনে হচ্ছিল এটা বিসিসিআই ‘আয়োজিত ‘দ্বিপাক্ষিক সিরিজ।

 

 

“সত্যি কথা বলতে ‘ম্যাচের আবহ দেখে মো’টেও মনে হয়নি এটা আইসিসির ইভেন্ট। ম’নে হচ্ছি’ল বি’সিসিআইয়ের একটা ইভেন্ট। মাইক্রোফোনে ‘কখনই শোনা যায়’নি- দিল দিল পাকি’স্তান!” বোমা ‘ফা’টিয়ে বলে দিয়েছিলেন মিকি আর্থার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *