রাবি থেকে একই ব্যাচের ১০জন সহ মোট ২১জন সহকারী জজ !

সহকারী জজ পদে ১৬তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে চমক দেখিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষার্থীরা। বিভাগটি থেকে মোট ২১ জন সুপারিশপ্রাপ্ত হয়েছেন। শুধু তাই নয়, পরীক্ষায় প্রথম হয়েছেন নুসরাত জেরিন জেনি। এ নিয়ে টানা চারবার মেধাতালিকায় প্রথম হলেন রাবি শিক্ষার্থী। এরআগে তিনবার রাবি থেকে মেধাতালিকায় প্রথম হন।

প্রথম হওয়া নুসরাত বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী। একই ব্যাচ থেকে আরও ৯ শিক্ষার্থী সুপারিশপ্রাপ্ত হয়েছেন। এছাড়া ৩৯তম ব্যাচ থেকে পাঁচজন এবং অন্যান্য ব্যাচ থেকে ছয়জন ছয়জন উত্তীর্ণ হয়েছেন।রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের মধ্যে যাদের নাম পাওয়া গেছে তারা হলেন ফাহাদ ইসতিয়াক, মেহেদী হাসান, মৌসুফা তানিয়া মৌলি, শারমিন, উদাস গোস্বামী, কবির, আরিফ আফসার শুভ, সাথী, নাঈমা হক, বাপ্পী ভূঁইয়া ও নাইম উল হুসাইন।

উত্তীর্ণদের অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান বলেন, যারা উত্তীর্ণ হয়েছে তারা আমাদের গর্ব। তাদের এ অর্জনে আইন বিভাগ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় গর্বিত। টানা চতুর্থবারের মতো এবারও বিজেএস পরীক্ষায় আমার শিক্ষার্থী প্রথম স্থান অর্জন করায় বিভাগের শিক্ষক হিসেবে আমি গর্বিত। এক ব্যাচ থেকেই ১০ জনের এমন সাফল্যে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি, যারা উত্তীর্ণ হয়েছে তারা তাদের সর্বোচ্চ মেধা ও যোগ্যতা দিয়ে নিষ্পেষিত মানুষকে সঠিক বিচার পেতে সর্বাত্মক ভূমিকা পালন করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *