রাজশাহীতে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়ার অভিযোগ

রাজশাহীর গোদাগাড়ীতে শফিকুর ইসলাম (৪৫) নামের এক স্থানীয় আওয়ামী লীগ নেতার ওপর হামলা চালিয়ে ও তাকে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ হামলাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে এখন চলছে উত্তেজনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে। বুধবার (২৩ আগস্ট) সকালে উপজেলার মোহনপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শফিকুর ইসলাম মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাশিমালা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। অভিযুক্তরা হলো- মোহনপুর ইউপি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাঞ্জেল মাস্টার, মোহনপুর ইউপি আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক জিয়া। স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে কর্মস্থলে যাওয়ার পথে উপজেলার দুধাইলাইন পাড়া গ্রামে শফিকুরকে ঘিরে ধরে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে প্রতিপক্ষরা।

পরে স্থানীয়রা আহত অবস্থায় শফিকুরকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এ প্রসঙ্গে মোহনপুর ইউপি সদস্য লিয়াকত আলী জানান, একই এলাকার আওয়ামী লীগ নেতা অ্যাঞ্জেল মাস্টার ও তার বাহিনী শফিকুরের ওপর হামলা চালিয়েছে। দীর্ঘদিন ধরেই এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অ্যাঞ্জেল মাস্টার ও শফিকুর মাস্টারের নেতৃত্বে দুই পক্ষের সংঘর্ষ হয়ে আসছে।
এদিকে, গত ২০ দিন আগে অ্যাঞ্জেল মাস্টার পক্ষের আনিসুর রহমান নামের এক যুবককে পিটিয়ে পা ভেঙ্গে দিয়েছিল শফিকুল মাস্টারের লোকজন।

ওই ঘটনাকে কেন্দ্র করেই শফিকুল মাস্টারের ওপর হামলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ প্রসঙ্গে গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম বলেন, ঘটনার পরে এলাকায় গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। হামলাকারীদের আটক করতে অভিযান চলছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *