যুদ্ধের সময় কিছু খুশির খবর পেলেন গাজাবাসী

ইসরায়েলের নেতারা যুদ্ধের সময় প্রতিদিন দুই ট্রাক জ্বালানি গাজা উপত্যকায় যেতে দিতে সম্মত হয়েছেন। ইসরায়েল ও হামাসের মধ্যে ৪২ দিনের লড়াইয়ের পর মার্কিন যুক্তরাষ্ট্র তাদের এটি করতে বলে। টাইমস অফ ইসরায়েল শুক্রবার এক ইসরায়েলি ব্যক্তির কাছ থেকে এই খবরটি শেয়ার করেছে।

গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে, ইসরায়েলি সেনাবাহিনী মানুষকে তাদের প্রয়োজনীয় জিনিস যেমন খাদ্য, জল এবং জ্বালানী পাওয়া থেকে বিরত রেখেছে। এটি সেখানে বসবাসকারী মানুষের জন্য সত্যিই একটি বড় সমস্যা সৃষ্টি করেছে। অবশেষে, অন্যান্য দেশের লোকেরা তাদের অনুরোধ করার পরে,

ইসরায়েলি সেনাবাহিনী একটি সীমান্ত ক্রসিং দিয়ে কিছুটা সাহায্য আসতে দেয়। কিন্তু, এই সাহায্যে এখনও কোনো জ্বালানি ছিল না।কেউ ইসরায়েলি টিভি সেভেনকে বলেছে যে তারা গাজাকে সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছে যাতে তাদের পানি, পয়ঃনিষ্কাশন এবং স্যানিটেশন ব্যবস্থা সঠিকভাবে কাজ করতে পারে।

এটি গুরুত্বপূর্ণ কারণ গাজায় মহামারী হলে তা সেখানকার মানুষকে অসুস্থ করে তুলতে পারে এবং ইসরায়েলেও ছড়িয়ে পড়তে পারে।জাতিসংঘের সহায়তায় জ্বালানি ট্রাক গাজায় যেতে চলেছে। ট্রাকগুলো মিশর নিয়ন্ত্রিত সীমান্ত দিয়ে যাবে। ইসরায়েল নিশ্চিত করবে যে জ্বালানি হামাস নামক গোষ্ঠীর কাছে না যায়।

৭ই অক্টোবর হামাস নামক একটি দল ইসরায়েলের সাথে খুব খারাপ কিছু করেছে। তারা অনেক লোককে আঘাত করেছিল এবং কিছু লোককে বন্দী করেছিল। জবাবে ইসরায়েল হামাসকে ঠেকাতে পাল্টা লড়াই শুরু করে। কিন্তু দুঃখের বিষয়, গাজার অনেক লোক, যেখান থেকে হামাস, যুদ্ধে আহত বা নিহত হয়েছে।

এর মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে।ইসরায়েল এবং তার বন্ধুরা লক্ষ্য করছে যে সারা বিশ্বের অনেক মানুষ গাজার হত্যাকাণ্ডের জন্য বিরক্ত এবং যুদ্ধ বন্ধ করতে চায়। কিন্তু এখন ইসরায়েলি সেনাবাহিনী সেই হাসপাতালে হামলা চালাচ্ছে যেখানে অনেক গৃহহীন ফিলিস্তিনি অবস্থান করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *