যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি আটক

যুক্তরাজ্য বিএ’নপির সহ-সভাপ’তি গোলাম রাব্বানী সোহেলকে আট’ক করেছে পুলিশ। গতকা’ল মঙ্গলবার রাত সাড়ে ১১ টা’র দিকে নয়াপল্ট’নস্থ বিএন’পির কেন্দ্রীয় কার্যালয়ের ‘সামনে থেকে তাকে আ’টক করা হয়েছে

 

 

বলে জানান বিএনপির চেয়া’রপারসনের ‘প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদা’র।তিনি জানা’ন, নয়াপল্টন ‘বিএনপি কেন্দ্রী’য় কার্যালয়ের আশ’পাশের সব ‘আবাসিক হোটেলে তল্লাশি চা’লাচ্ছে পুলিশ।’ এর মধ্যে ‘যুক্তরাজ্য বিএনপির

 

সহ-সভাপতি ‘গোলাম রাব্বানী ‘সোহেলকে রাত ‘সাড়ে ১১ টার দিকে ‘কেন্দ্রীয় কা’র্যালয়ের সা’ম’নে থেকে আটক করে’ছে পুলিশ। ব র্তমানে নয়াপ’ল্টন ও আশপাশের এলাকায় চর’ম থমথমে অ’বস্থা বিরা’জ করছে।

 

এদিকে আট’কের বিষয়ে বিএ’নপির সিনিয়র যুগ্ম’ মহাসচিব রুহুল কবির ‘রিজভী বলেন, ‘যেহেতু চার’দিক থেকে নির্দলীয় নিরপেক্ষ।  সরকারে’র দাবি উঠেছে। সে কা’রণে সরকার আতঙ্কিত ‘হয়ে পড়েছে।

 

এ অবস্থা’য় জনমনে ভী’তি ও বিভ্রান্তি” ছড়াতে গণতন্ত্রকা’মী নেতাকর্মীদে’র গ্রেপ্তার করা হচ্ছে’। আমরা এর ‘তীব্র নিন্দা ও প্রতি’বাদ জানাচ্ছি। পাশাপাশি গ্রে’প্তার নেতাকর্মীদে’র অবিলম্বে ‘মুক্তির দাবি করছি’।

 

অন্যদিকে বি’এনপির কেন্দ্রীয় সাং’গঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস” তালুকদার দুলুকে রা’ত সাড়ে ‘১১ টার দিকে গুলশানের’ বাসভবন থেকে ‘আটক করা হয়। দুলুর ব্যক্তিগত সহকারী রনি জা’নান, রুহুল কুদ্দুস

 

‘তালুক’দার দুলুর বিরুদ্ধে শতা’ধিক মামলা রয়েছে। সব ‘মামলায় তিনি জামিনে আছেন।বিএ’নপি মিডিয়া সে’লের সদস্য শায়রুল কবির খান জা’নান, রুহুল কু’দ্দুস তালুকদার দুলু শারীরি’কভাবে অসুস্থ।

 

কি’ছুদিন আগে সিঙ্গাপুর থেকে চিকিৎসা’ শেষে তিনি দেশে ফি’রেছেন। প্রতি সপ্তাহে তাকে কেমোথেরা”পি দিতে হয়। এছাড়া’ও নিয়মিত অন্যান্য ওষুধও খেতে হয়। এ অ”বস্থায় তাকে আট”কের ঘটনায় উদ্বেগ জানিয়েছে”

 

 

তর পরিবার।অপর”দিকে জাতীয়তাবাদী তাঁতী দলের কেন্দ্রীয় ক”মিটির আহ্বায়ক” আবুল কালাম আজাদকে তার শে”ওড়াপাড়ার “ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থেকে একই

 

“দিন রাত “সাড়ে ১০টার দি”কে আটক করেছে কাফরুল থানা পুলিশ”।বুধবার (১৮ অ”ক্টোবর) নয়াপল্টনে সরকার xপতনের এক দফা” দাবিতে সমাবেশ করবে বিএনপি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *