মিরপুরের গ্যালারিতে তানজিম সাকিবের নামে স্লোগানের ঝড়!

বিশ্বকাপের আগে চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষার জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ দল। এই সিরিজে বেশ কয়েকজন তারকা ক্রিকেটার বিশ্রামে রয়েছেন। এদিকে এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারসহ কয়েকজন।

সিরিজের প্রথম ওয়ানডেতে আজ টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক লিটন কুমার দাস। কিন্তু বেরসিক বৃষ্টিতে পঞ্চম ওভারেই খেলা বন্ধ হয়ে যায়। প্রায় ২ ঘণ্টা ৮ মিনিট বন্ধ থাকার পর ৮ ওভার কমিয়ে আবারও খেলা মাঠে গড়ায়।

বৃষ্টির কারণে হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারিতে সমর্থকদের চিরচেনা সেই ঢেউয়েও যেন কিছুটা ভাটা পড়েছিল। বৃষ্টি শেষে আকাশ পরিষ্কার হতে ভরে উঠে সবগুলো গ্যালারি।

বাংলাদেশ দল মাঠে নামতেই একটা বিষয় অনেকেরই দৃষ্টিগোচর হয়েছে। তরুণ পেসার তানজিম হাসান সাকিব আক্রমণে আসতেই গ্যালারিতে এ পেসারের নামে স্লোগান! কেউ গলা হাঁকছেন ‘সাকিব সাকিব’ নামে, কেউবা আবার ‘তানজিম, তানজিম’ বলে স্লোগান ধরেছেন।

সম্প্রতি সমাজিক যোগাযোগ মাধ্যমে তরুণ পেসার তানজিম হাসান সাকিবকে ঘিরে সমালোচনার ঝড় উঠেছে। মূলত বছর খানেক আগে করা এই পেসারের পুরোনো ফেসবুক পোস্ট ঘিরেই যত সমালোচনা। সেই পোস্টে নারী বিদ্বেষীসহ আরও বিরূপ মনোভাবের অভিযোগ উঠেছে। যদিও ইতোমধ্যে ক্ষমা চেয়েছেন টাইগার এই পেসার। বিসিবির তরফে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

সদ্য সমাপ্ত এশিয়া কাপে সুপার ফোরে ভারতের বিপক্ষে ম্যাচে অভিষেক হয় তানজিম সাকিবের। ম্যাচটিতে দুর্দান্ত পারর্ফম করেন এই তরুণ পেসার। সে সুবাদেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচের একাদশে জায়গা পান তিনি। যদিও এখন পর্যন্ত ব্যক্তিগত কোটার ৫ ওভার বল করে ২০ রান খরচ করলেও উইকেটের দেখা পাননি উদীয়মান এ পেসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *