মিডিয়ার কেন একটি পক্ষ নিচ্ছে, আমাদের কী অপরাধ: কাদের

মিডিয়ার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমরা বলেছি মিডিয়ার কাছে আমরা অতিরিক্ত চাই না, ডিউ চাই। তাই বলে সরকারি গাড়ি পুড়িয়ে ফেলবে সেই নিউজও আসবে না।

আমাদের সঙ্গে এই দুর্বব্যবহার কেন করা হচ্ছে? মিডিয়ার একটি অংশ কেন একটি পক্ষ নিচ্ছে। কেন পক্ষাবলম্বন করছে? এটা আমার অভিযোগ। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সব সহযোগী সংগঠনের যৌথ সভার শুরুতে তিনি এসব কথা বলেন।

সভায় ভার্চুয়ালি যুক্ত হন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, কক্সবাজারে বিশাল সমাবেশ হলো। পত্রিকার প্রথম পাতায় কার্পণ্য হয়, শেষ পাতায়ও কার্পণ্যতা দেখা যায়। কী অপরাধ আমাদের? শেখ হাসিনা দেশের জন্য এতো কিছু করলেন। সব রেকর্ড ছাড়িয়ে বিস্ময়কর উন্নয়নের এই প্রতিদান।

এ সময় ওবায়দুল কাদের অভিযোগ করে বলেন, অনেকেই নিরপেক্ষ বস্তনিষ্ঠতার কথা বলেন। পাবলিকের ট্যাক্সের টাকায় কেনা দোতলা বাস পুড়িয়ে দিয়েছে, কোনো মিডিয়া নিউজ দিয়েছে? সেই ছবি কেউ দিলেন না। কেউ কেউ বিকৃত করেছেন। তিনি বলেন, বিএনপি উন্নয়ন দেখে না। দেখেও দেখে না। কিন্তু মিডিয়া যা দেখবে তাই তারা লিখবে। এটা প্রত্যাশা করি। বিষোদগার করছি না। সত্যকে তুলে ধরার আহবান জানাচ্ছি। তিনি আরও বলেন, ‘আমরা গণমাধ্যমের শত্রু নয়,বন্ধু। যদি ভিন্ন কিছু করি সমালোচনা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *