মা-বাবা অফিসে, চিনি ভেবে তেলাপোকার ওষুধ খেয়ে প্রাণ গেলো শিশুর

গাজীপুরে চিনি ভেবে তেলাপোকা মারার ওষুধ খেয়ে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত শিশুর নাম জুনায়েদ (৩)। এ ঘটনায় তার বড় ভাই জুবায়ের (৫) হাসপাতালে চিকিৎসাধীন।মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে মহানগরীর কাশিমপুর থানার সুরাবাড়ির নাভানা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশু জুনায়েদ ও জুবায়ের গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার পূর্ব শিবরামপুর গ্রামের পোশাকশ্রমিক দম্পতি রফিক মিয়া ও মিলি বেগমের সন্তান। রফিক ও মিলি কাশিমপুরের সুরাবাড়ির নাভানা এলাকায় ভাড়া বাসায় থেকে স্থানীয় পোশাক কারখানায় চাকরি করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ি জোনের সহকারী কমিশনার দিদারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ‘সকালে জুবায়ের ও জুনায়েদকে বাসায় তাদের নানির কাছে রেখে কর্মস্থলে যান বাবা-মা। সকাল ১০টার দিকে রফিক বাসায় এলে জুবায়ের ও জুনায়েদ দৌড়ে বাবার কাছে যায়। এ সময় তাদের মুখ দিয়ে লালা বের হতে দেখে জিজ্ঞাসা করলে বাবাকে জানায় চিনি খেয়েছে।

পরবর্তীতে সন্তানদের অবস্থার অবনতি দেখে আশুলিয়ার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নিলে চিকিৎসক জুনায়েদকে মৃত ঘোষণা করে। আশঙ্কাজনক অবস্থায় জুবায়েরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা উন্নতির দিকে।’বাবা-মায়ের বরাত দিয়ে পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ‘রান্নাঘরের একটি পাত্রে তেলাপোকা মারার ওষুধ রাখা ছিল। দেখতে চিনির মতো হওয়ায় জুবায়ের ও জুনায়েদ খেয়ে ফেলে। এতে অসুস্থ হয়ে এ ঘটনা ঘটে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *