মালয়েশিয়া যেতে আগ্রহী’ কর্মীদের’ জন্য’ দুঃসংবাদ!

বাংলাদেশি কর্মীদের জন্য ৩১ মে থেকে মালয়েশিয়ার দরজা বন্ধ হয়ে গেছে। ফলে এরপর থেকে দেশটিতে আর ঢুকতে পারছেন না কোনো বাংলাদেশি শ্রমিক। এ বিষয়ে আপাতত কোনো সুখবর নেই। উল্টো মালয়েশিয়া সরকার আরও কঠোর অবস্থানে।

বুধবার (৫ জুন) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান হাইকমিশনার।

তিনি বলেন, আমরা এরই মধ্যে ঘোষণা করেছি। একটা নির্দিষ্ট ডেডলাইনের মধ্যে বিষয়টি বেঁধে দিয়েছিলাম, যা ৩১ মে ছিল। কারণ, আমরা ১৫টি দেশের জন্য এই সময়সীমার প্রয়োগের বিষয়টি নিশ্চিত করতে চাই। এটি শুধু বাংলাদেশের জন্য নয়, ১৫টি দেশের জন্য প্রযোজ্য। বেঁধে দেওয়া সময়ের বিষয়ে কঠোর অবস্থানে মালয়েশিয়া সরকার।

হাজনাহ হাশিম বলেন, আমাদের যদি নতুন করে পুনর্বিবেচনা করতে হয় তাহলে ১৫টি দেশের জন্যই এটা করতে হবে। এর পাশাপাশি ক্রুটিগুলোও সমাধান করতে হবে। বাংলাদেশের প্রতিমন্ত্রী বিষয়টি বিবেচনার অনুরোধ করেছেন। আমি এ বার্তা আমাদের সরকারের কাছে পৌঁছে দেবো।

মালয়েশিয়া সরকারের বেঁধে দেওয়া সময়ের পরও গত ২ জুন কর্মীদের নামে ‘ভিসা ইস্যু’ হয়েছে- এ বিষয়ে হাইকমিশনারের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এ তথ্য সঠিক নয়। মালয়েশিয়া সরকার সময়সীমার ব্যাপারে কঠোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *