মহা সমাবেশে নির্বাচন নিয়ে বার্তা দিল খেলাফত মজলিস

খেলাফ’ত মজলিসের আমির’ মাওলানা আবদুল বাছিত আজাদ বলেছেন, সরকার নি’জেদের স্বার্থে বহুবা’র সংবিধান সংশোধন’ করেছে। এখন দেশে’র স্বার্থে আবারো সংবিধান সংশো’ধন করে দলনিরপেক্ষ: নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

 

 

শনিবার (১৪ অ’ক্টোবর) দুপুরে রাজধানীর দৈ’নিক বাংলা মোড়ে খেলাফত ‘মজলিস আয়োজিত দলনির’পেক্ষ নির্বাচনকালীন সর’কারের অধীনে জাতীয় নির্বা’চনসহ ৮দফা দাবি আদায়ে’র লক্ষ্যে অনুষ্ঠিত মহা’সমাবেশে সভাপতির বক্তব্যে’ তিনি এসব কথা ‘বলেন।

 

 

তিনি বলেন, ‘দেশ এক গভীর সংকটকাল অ’তিক্রম করছে। এই সংকট রাজনৈ’তিক, এই সংকট অর্থনৈতিক।’ একদিকে জনগণের ভোটা’ধিকার হরণ করা হয়েছে, অপ’রদিকে দেশের টাকা লুটপাট’ করে দেশের অর্থনীতি’কে পঙ্গু করে দেওয়া হয়েছে। সর’কার দাবি করছে তাদের ‘ওপর জনগণের সমর্থন আ’ছে, অথচ সুষ্ঠু নির্বাচন দি’তে ভয় পাচ্ছে। কারণ তারা নিজে’রাও ভালো করে জা’নে, সুষ্ঠ নির্বাচন হলে তারা’ ক্ষমতায় আসতে পারবে না।

 

 

খেলাফত ম’জলিসের আমির তার বক্তব্যে ‘ফিলিস্তিনের মুক্তিকামী জনতার ‘ওপর ইসরাইলী বর্বরতার’ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। জেরুজা’লেমকে রাজধানী ক’রে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ‘এবং ইসরাইলের দখল’দারিত্ব অবসান না করা পর্যন্ত ফিলি’স্তিনে কখনো শান্তি আ’সবে না।

 

 

খেলাফত মজলিসে’র মহাসচিব ড. আহম’দ আবদুল কাদের বলেন, এদেশে স্বাধীনতা সং’গ্রামসহ অনেক সংগ্রাম’ হয়েছে। কিন্তু মানুষকে এখনো সংগ্রা’ম করতে হচ্ছে বাক স্বা’ধীনতা, ভোটাধিকারসহ মৌলি’ক অধিকার প্রতি’ষ্ঠার জন্য। সংকট তৈরি করেছে’ সরকার’, তাই সরকারকেই এর ‘সমাধান করতে হবে। জুলুম করে শাস’ন দীর্ঘায়িত ক’রা যায় না। জুলুম থেকে ‘মানুষকে মুক্তি দিন। তপশিল’ ঘোষণার পূর্বেই ক্ষমতা দলনিরপেক্ষ সরকা’রের হাতে হস্তান্তর ক’রুন। শান্তি ও সম্প্রীতির স্বা’র্থে জনগণের দাবি ‘মেনে নিন।

 

 

এসময় মহাস’মাবেশে পরবর্তি কর্মসূচি ঘোষ’ণা করেন সংগঠনের মহাসচিব ড’. আহমদ আবদুল কাদে’র। ঘোষিত পরবর্তী কর্মসূচি হ’চ্ছে- ১। আগামী ২৭ অক্টোবর’ দেশব্যাপী গণমিছিল, ১৬ অ’ক্টোবর থেকে আন্দোলনরত’ রাজনৈতিক দল, ওলামা-মাশায়েখ ও পেশাজী’বীদের ‘সঙ্গে মতবিনিময় এ ছাড়া গাজাসহ ফিলি’স্তিনে ইসরাইলি হামলা ‘বন্ধের দাবিতে ও ফিলিস্তিনিদে’র প্রতিরোধ আন্দো’লনে সংহতি জানিয়ে আগামী ২০ অ’ক্টোবর শুক্রবার দেশব্যা:পী বিক্ষোভ কর্মসূচি।

 

 

মহাসমাবেশে বক্তব্য রা’খেন দলের নায়েবে ‘আমির শায়খুল হাদিস মাওলানা ‘আহমদ আলী কাসেমী, ‘অধ্যাপক সিরাজুল হক, যুগ্ম মহাস’চিব অ্যাডভোকেট’ জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতা’সির আলী, এ বি এম সি’রাজুল মামুন, ড. মোস্তাফিজুর র’হমান ফয়সল,

 

 

অধ্যাপক মোহাম্ম’দ আবদুল জলিল, সাংগ’ঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. মিজানু’র রহমান, অধ্যক্ষ মা’ওলানা শামসুজ্জামান চৌধুরী, অধ্যা’পক মাওলানা এস এ’ম খুরশিদ আলম, সাংগঠনিক স’ম্পাদক মাস্টার আব্দুল’ মজিদ, মাস্টার সিরাজুল ই’সলাম, মাওলানা শেখ মুহা’ম্মদ সালাহ উদ্দিন, কেন্দ্রীয় দাওয়া’হবিষয়ক সম্পাদক ‘মুফতি শিহাবুদ্দীন, কেন্দ্রীয় উপদে’ষ্টা পরিষদ সদস্য শায়খুল হাদিস মাওলানা আলী আহমদ,

 

 

কেন্দ্রীয় প্রকাশনা ও প্রশিক্ষণ’ সম্পাদক অধ্যাপক’ কাজী মিনহাজুল ‘আলম, নির্বাহী পরিষদ সদ’স্য সৈয়দ মাওলানা মুশাহিদ আলী, মাওলা’না আফতাব উদ্দিন, ঢা’কা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যা’পক মাওলানা আজিজুল ‘হক, সিলেট জেলা সভাপতি মা’ওলানা নেহাল আহমদ, কে’ন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা মাহবু’বুর রহমান হানিফ, ই’সলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপ’তি বিলাল আ’হমদ চৌধুরী,

 

 

ইসলামী যুব’ মজলিসের সদস্য সচিব তাওহি’দুল ইসলাম তুহিন, খেলাফত মজলি:সের কেন্দ্রীয় নির্বাহী’ সদস্য মাওলানা সাঈ’দ আহমদ, অধ্য’ক্ষ আব্দুল হান্নান, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সভাপতি প্র’ভাষক মুহাম্মদ ‘আব্দুল করিম, ঢাকা মহানগ র উত্তর সভাপতি সাইফু’দ্দিন আহমদ খন্দকার, কেন্দ্রীয় নির্বাহী স’দস্য মাওলানা আ’হমদ বিলাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *