মসজিদে ঢুকে তোপের মুখে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

ফিলিস্তিন-ইসরা’য়েল যুদ্ধ নিয়ে নিজে’র মতের জানান দিয়ে মসজিদে ঢুকে তো’পের মুখে পড়েছে’ন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রু’ডো। শুক্রবার (২০ অক্টোবর)’ টরেন্টোর একটি

 

 

মসজিদে প্রবেশ ক’রে তোপের মুখে পড়ে’ন তিনি। এ ঘটনায় সামাজিক যো’গাযোগমাধ্যমে একটি ”ভিডিও ছড়িয়ে পড়েছে। দ্য টরেন্টো’ সানের বরাতে ‘এ খবর জানিয়েছে ভারতী’য় সংবাদমাধ্যম এন’ডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে,

 

 

শুক্রবার ট’রেন্টোর ইটোবিকোক এ’লাকায় একটি মসজিদে যান ট্রুডো । প্রথমে তার এ ম’সজিদে প্রবেশের কথা জানানো না হলেও পরে” ব্যাপক আলোচিত ‘হলে প্রথানমন্ত্রীর কার্যালয় স’ফরের কথা নিশ্চিত করে’।

 

 

কার্যালয় থেকে জানানো হয়, ম ‘ধ্যপ্রাচ্যে অর্থাৎ ফি’লিস্তিনে মুসলমানেরা নির্যাতিত হ’ও য়ায় তাদের  প্রতি সমর্থ:ন :দেখিয়ে টরন্টোর ইন্টারন্যাশনা’ল মুসলিম অর্গানাই’জেশ’নে যান ট্রুডো।

 

 

এরপর সেখানে জনরো’ষের মধ্যে’ পড়েন তিনি।সামাজিক যোগাযোগ’মাধ্যম এক্সে এ ঘটনা’র ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা ‘গেছে, মসজিদে তার স’ফরের সময় একদল লোক জড়ো হ’য়েছেন।

 

 

তারা ‘লজ্জা’ ‘বলে স্লোগান দেন। এ সময় এক’জন ব্যক্তি তাকে মসজিদে ‘কথা বলতে না দেওয়ার’ জন্য অনুরোধ করেন।

 

 

ভিডিওতে দেখা ‘যায়, মসজিদের বা’ইরে একদল লোক ট্রুডোকে উদ্দেশ্য’ করে বলছেন যে, ক’ঠিন সময়ে আপনিও প্রার্থনা ক’রুন।

 

 

ভিডিওতে আরও দেখা’ যায়, ট্রুডো মসজিদ থেকে বের ‘হওয়ার সময় তার সা ‘মনে একদল লোক বিক্ষো’ভ করছেন। এ ‘সময় তারা প্রধানমন্ত্রীর কাছে যুদ্ধবিরতি’তে হস্তক্ষেপের জন্য অনু’রোধ করেন।

 

 

এ ঘটনার পর শুক্র’বার অন্টারিওর ব্রা’ম্পটনে সাংবাদিকদের বলেন, এর মানে হলো’ এ ঘটনায় (ফিলি’স্তিন-ইসরা’য়েল যুদ্ধ) সবাই কষ্ট পাচ্ছে  এবং সবাই শো’কাহত। সবাই চিৎকার করে এটারই জা’নান দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *