‘ভোট চোরদের’ তালিকা করেন, এবার ছাড় নয়

বিএনপির নেতাকর্মীরা যাদের ‘ভোট চোর’ মনে করেন, তাদের তালিকা করার আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, এবার আর ‘ভোট চোরদের’ ছাড় দেওয়া হবে না।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া সদর উপজেলার এরুলিয়া বাজারে ভোটাধিকার প্রতিষ্ঠায় ‘তারুণ্যের রোড মার্চ’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বগুড়া থেকে সান্তাহার-নওগাঁ হয়ে রাজশাহী পর্যন্ত এই রোড মার্চের আয়োজন করে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানের সভাপতিত্বে উদ্বোধনী পথসভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘ভোট চোরেরা আবার ভোট চুরিতে নেমেছে। তাদের আর ভোট চুরি করতে দেওয়া যাবে না। তাদের প্রতি তীক্ষ্ম নজর রাখতে হবে। তাদের কাউকে ছাড় দেওয়া যাবে না।’

তিনি আরও বলেন, ‘এই ভোট চোরদের মধ্যে রয়েছে আওয়ামী লীগ, দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন, লুটেরা ব্যবসায়ী, বিচার বিভাগের একটি অংশ। এদের ওপর চোখ রাখুন, এদের তালিকা করুন। জেলায় জেলায় এদের তালিকা করবেন।’

তালিকা করে কী হবে তা বলতে গিয়ে আমীর খসরু বলেন, ‘এই ভোট চোরদের সঙ্গে যারা জড়িত, তারা শুধু আমেরিকার ভিসা থেকে বাতিল হবে না, তারা বাংলাদেশের মানুষের ভিসা থেকে বাতিল হবে। তাদের পরিবারের কারা কারা বিদেশে বসবাস করে তাদের তালিকা করবেন। তাদের সম্পত্তির তালিকা করেন, তাদের কাছে অস্ত্র কয়টা আছে তার তালিকা করেন। এগুলো আমরা জাতির সামনে তুলে ধরব। যেদিন তত্ত্বাবধায়ক সরকার গঠিত হবে সে দিনই এই আন্দোলনের সমাপ্তি হবে, তার আগে সমাপ্তি ঘটবে না।’

পথসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা প্রমুখ।

যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে শুরু হওয়া এই রোড মার্চে বগুড়া, জয়পুরহাট, পাবনা, নাটোর ও সিরাজগঞ্জের নেতাকর্মীরা মোটরসাইকেল, ট্রাক, প্রাইভেট কার ও বাসে করে এসে যোগ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *