ভিসা নিষেধাজ্ঞায় খুশি রাঙ্গা!

গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ায় বাধা দেওয়ায় দেশের রাজনীতিবিদ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বিচার বিভাগের সদস্যসহ বিভিন্ন ব্যক্তির ওপর ভিসা নিষেধাজ্ঞা কার্যকর করেছে যুক্তরাষ্ট্র

তবে কারা এই নিষেধাজ্ঞার আওতায় পড়েছেন তা প্রকাশ করেনি দেশটি। এই নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার পর থেকে এ নিয়ে চলছে নানা গুঞ্জন, আলোচনা। বাতাসে ভাসছে নানা কথা। অনেকের নাম আসছে আলোচনায়। সরকারি দলের পাশাপাশি বিরোধীদলের রাজনীতিবিদরাও নিষেধাজ্ঞার তালিকায় আছেন বলে যুক্তরাষ্ট্রের তরফে বলা হয়েছে।

এ ব্যাপারে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও বিরোধীদলের চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা জানিয়েছেন, তার নাম ভিসানীতির নিষেধাজ্ঞায় রাখা হলেও তিনি অখুশি নন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় তিনি কালবেলাকে বলেন, মার্কিন ভিসা নিষেধাজ্ঞা কার্যকর করায় আমি মোটেও অখুশি নই। তালিকায় আমার নাম থাকলে অসন্তুষ্ট না। এটি একটি দেশের নীতিনির্ধারণী বিষয়। তারা প্রয়োজন মনে করলে ভিসা নিষেধাজ্ঞা দিতে পারে।

সাবেক এই মন্ত্রী বলেন, ঘুরে বেড়ানোর জন্য অনেক দেশ আছে। আমেরিকাই যেতে হবে বিষয়টি এমন নয়। তাছাড়া ভিসানীতির কারণে দেশের খুব ক্ষতি হবে, আমি তা মনে করি না।

তালিকায় নিজের নাম থাকার প্রশ্নে তিনি বলেন, আমাকে এ ব্যাপারে কিছু জানানো হয়নি। শুনেছি ভিসা নিতে গেলে জানানো হয়। আমি এই মুহূর্তে আমেরিকার ভিসা নিতে যাচ্ছি না। কারণ আমার পাঁচ বছরের আমেরিকার ভিসা আছে। আমার এখন সেখানে যাওয়ার কোনো ইচ্ছাও নেই, সুযোগও নাই। সামনে নির্বাচন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *