বোয়ালমারীতে’ ঋণের’ চাপে ব্যবসায়ীর আ’ত্ম’হ’ত্যা!

ফরিদপুরের বোয়ালমারীতে ঋণের’ চাপে দুলাল চন্দ্র কুণ্ডু (৬৩) নামে এক হার্ডওয়্যার ব্যবসায়ী বি’ষ’পা’ন করে আ’ত্ম’হ’ত্যা করেছেন। তিনি’ বোয়ালমারী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের গুণবহা গ্রামের বাসিন্দা।

গত বৃহস্পতিবার (১২ অক্টোবর) দিবাগত’ রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। জানা যায়, বৃহস্পতিবার রাতে নিহত’ ব্যবসায়ী তার প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ির উদ্দেশে’ ফিরছিলেন।

একপর্যায়ে বাড়ি না গিয়ে গুনবহা’ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের’ ফুলতলা মোড় সংলগ্ন’ নির্জনস্থানে গিয়ে বিষপান’ করেন তিনি। স্থানীয়রা বিষয়টি বুঝতে’ পেরে পরিবারকে খবর দেয়’ এবং তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের’ জরুরি বিভাগে নিয়ে যায়।

সেখানে কর্তব্যরত’ চিকিৎসক প্রাথমিক চিকিৎসা’ শেষে উন্নত চিকিৎসার’ জন্য তাকে ফরিদপুর’ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ’ হাসপাতালে প্রেরণ করেন। ফরিদপুর’ নেয়ার’ পথে তিনি মারা যান। নাম’ প্রকাশে অনিচ্ছুক বোয়ালমারী বাজারের’ এক ব্যবসায়ী জানান, দুলাল চন্দ্র ব্যবসা’ পরিচালনা করতে গিয়ে ঋণগ্রস্থ’ হয়ে পড়েন।

সম্প্রতি অগ্রণী ব্যাংক থেকে প্রায়’ পঞ্চাশ লাখ টাকা ঋণ নেন তিনি। ব্যবসা প্রতিষ্ঠান’ ঠিকমতো না চলায় ঋণের কিস্তির টাকা’ পরিশোধ করতে ব্যর্থ হয়ে’ হিমশিম খাচ্ছিল সে। এছাড়া’ পারিবারিক’ বিষয়েও সে মানসিক অস্থিরতায়’ ভুগছিলেন।

ব্যাংকের ঋণের চাপ’ ও পারিবারিক কলহের’ জেরে তিনি আ’ত্ম’হ’ত্যা করতে পারেন বলে জানায়’ ওই ব্যবসায়ী। এদিকে, দুলাল চন্দ্রের মামাতো’ ভাই বলাই কুন্ডু দাবি করেন আ’ত্ম’হ’ত্যা নয় ব্যাংকের ঋণের চাপে স্ট্রোকজনিত’ কারণে মৃত্যু হয়েছে তার।

যদিও’ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের’ মেডিকেল অফিসার (আবাসিক) ডা. কে এম মাহমুদ রহমান বলেছেন, বি’ষ, খাওয়ার কারণে দুলাল চন্দ্র কুণ্ডুকে’ বৃহস্পতিবার রাতে উপজেলা’ স্বাস্থ্য কমপ্লেক্সে’ আনা হয়েছিল।

বোয়ালমারী’ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ’ আব্দুল ওহাব জানান, বিষয়টি আমার’ জানা নাই। আ’ত্ম’হ’ত্যা’র বিষয় গোপন করে সৎকার’ করা হলে পরিবারের বিরুদ্ধে’ আইনানুগ ব্যবস্থা’ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *