বোতলের সিপি দিয়ে মেসির ছবি তৈরি করলেন শিক্ষার্থীরা।

লিওনেল মেসির হাত ধরে অবসান হয়েছে আর্জেন্টিনার ৩৬ বছরের বিশ্বকাপ আক্ষেপের। গত বছর কাতারে দেশকে ট্রফি উপহার দেন তিনি। তাতে বিশ্বের শত কোটি ভক্তের তৃষ্ণা নিবারণও হয়েছে। এত আনন্দ আর স্বস্তির উপলক্ষ্যের রচয়িতা যিনি, তাকে নিয়ে মাতামাতি হবে এটাই তো স্বাভাবিক। গোটা পৃথিবীজুড়েও তা-ই হচ্ছে।

যখনই সুযোগ তৈরি হয়েছে, দিন রাত এক করে লিওনেল মেসিকে নিয়ে উন্মাদনায় মেতেছে আর্জেন্টিনা। তাকে সম্মানীত করতে রীতিমতো প্রতিযোগীতা চলে বুয়েনস এইরেস থেকে রোজারিও। এবার সেই উন্মাদনায় গা ভাসালো মালভিনাসের গ্র্যান্ড বার্গের একদল শিক্ষার্থী।

গেল সেপ্টেম্বরে লিওনেল মেসিকে ঘিরে এই শিক্ষার্থীদের আরও একটি শিল্পকর্ম ভাইরাল হয় সামাজিক মাধ্যমে। তবে এবারেরটা ছাড়িয়ে গেছে আগের সব রেকর্ড। শুধুমাত্র প্লাস্টিক পণ্য ব্যবহার করে নান্দকি ম্যুরাল তৈরির রেকর্ড সত্যিই বিরল।

গ্রাসিয়াস ক্যাপ্টেন নামের এই ম্যুরাল তৈরি করতে অংশ নিয়েছিলেন মাধ্যমিক স্কুলের ১২০ জন শিক্ষার্থী। গেল পাঁচ মাস ধরে তারা সংগ্রহ করেছেন এক একটি উপকরণ। অবশেষে ৯০ হাজার প্লাস্টিক বোতলের মুখ জোগাড় করে শিক্ষার্থরা লেগে পড়েন প্রিয় অধিনায়কের প্রতিকৃতি তৈরিতে।

লিওনেল মেসির এই ম্যুরাল তৈরি করতে শিক্ষার্থীদের লেগেছে তিন ঘন্টারও বেশি সময়। কাতার বিশ্বকাপ জয়ের পর ট্রফি হাতে যেভাবে উদযাপন করেছিলেন লিও, তাই ফুটিয়ে তোলা হয়েছে এই শিল্পকর্মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *