বিদ্যুৎ বিল দেখে’ হাসপাতালে ভর্তি বাড়ির’ মালিক!

এক মাসে ৩,৪১৯ কোটি টাকার’ (ভারতীয় রুপি) বিদ্যুৎ খরচ হয়েছে! বিদ্যুতের এই বিল’ দেখে অসুস্থ হয়ে পড়লেন বাড়ির মালিক। পরিবারের দাবি, এখন হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। ভারতের’ মধ্যপ্রদেশের গ্বালিয়রের ঘটনা এটি।

সূত্রে জানা যায়, গ্বালিয়রের শিববিহার’ কলোনির বাসিন্দা প্রিয়াঙ্কা গুপ্তর বাড়িতে জুলাই মাসে বিদ্যুতের বিল পৌঁছতেই কার্যত বজ্রাহত হন বাড়ির’ সব সদস্য। এ কী! ৩,৪১৯ কোটি টাকার (রুপি) বিদ্যুৎ খরচ’ হয়েছে। ভুল দেখছেন কি না, সেটা বুঝতেই’ বার বার বিল পড়ে দেখেন পরিবারের সবাই।

তার পর থেকে প্রিয়াঙ্কার শ্বশুর’ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রিয়াঙ্কার স্বামী সঞ্জীব তার’ বাবার অসুস্থতার জন্য দায়ী করেছেন বিদ্যুৎ’ দফতরের ভুল বিলকে। এই খবর ছড়াতেই নড়েচড়ে বসে মধ্যপ্রদেশ মধ্য ক্ষেত্র’ বিদ্যুৎ বিতরণ কোম্পানি (এমপিএমকেভিভিসি)।বিদ্যুৎ দফতর থেকে তড়িঘড়ি জানানো হয় মহা ভুল’ হয়ে গিয়েছে। কোনো কর্মীর ভুলেই এই কাণ্ড বলে দাবি তাদের।

সাথে সাথে’ আবার একটি বিল তৈরি হয়। নতুন বিলে প্রিয়াঙ্কাদের’ বিদ্যুতের খরচ ১,৩০০ টাকা (রুপি) বলে’ উল্লেখ করা হয়েছে। বিদ্যুৎ পরিবহণ কর্তৃপক্ষের জেনারেল ম্যানেজার নিতিন মঙ্গলিক’ জানিয়েছেন, কোনো কর্মীর ভুলে এই কাণ্ড ঘটে গিয়েছে। এ জন্য তারা দুঃখিত।মধ্যপ্রদেশের বিদ্যুৎমন্ত্রী’ প্রদ্যুমান সিংহ তোমর জানান, যে কর্মী এই কাণ্ড ঘটিয়েছেন তাকে’ চিহ্নিত করা হবে। নতুন বিল পেয়ে কিছুটা ধাতস্থ হয়েছে প্রিয়ঙ্কার পরিবার। তবে অসুস্থ বৃদ্ধকে নিয়ে চিন্তিত তারা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *