বায়তুল মোকাররম থেকে যে বার্তা দিল হেফাজতে ইসলাম

ফিলিস্তিনে দখ’লদার ইসরা’য়েলের আ”গ্রাসনের প্রতিবাদ এবং ফিলিস্তি’নের ‘স্বাধীনতাকামী’: বিপ্লবীদের প্রতি সংহতি জানিয়ে রাজ’ধানীতে এক স’মাবেশ ও বি’ক্ষোভ মিছিল করেছে হেফা’জতে ই সলাম বাংলাদেশ।

 

শনিবার (১৪ অক্টোবর)  বাদ জোহর জাতীয়’ মসজিদ বায়তুল মোকার’রমের উত্ত’র গেটে সমা’বেশটি অ’নুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বায়তুল মোকাররমে’র উত্তর গেট থে’কে শুরু করে পল্টন মোড় হয়ে নাইটিংগেল মোড় ঘুরে আবার পল্টন মোড়ে’র সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ’ ও দোয়ার মাধ্যমে বিক্ষোভ মিছিলটি’ শেষ হয়।

 

এই কর্মসূচিকে কেন্দ্র ক’রে দুপুর ১২টা থেকে জা’তীয় মসজিদ বায়তুল মোকার’রম উত্তর গেটে জমায়েত ‘হতে শুরু করেন দলটির নেতা’কর্মীরা। এতে হেফাজতে’ ইসলাম বাংলাদেশের সিনিয়র ‘নায়েবে আমির আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী’র সভাপতিত্বে প্রধান ‘অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাসচিব আ’ল্লামা শায়েখ সাজি’দুর রহমান।

 

বিক্ষোভ মি’ছিল পূর্ব সমা’বেশে প্রধান অতিথির’ বক্তব্যে হেফাজতে ইসলাম বাং’লাদেশের মহাসচিব আ’ল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন,’ ফিলিস্তিনি জনগণ তাদের নিজের ভূমিতে নিজেরাই আজ দুর্বিসহ জীবনযা’পন করছে। ইসরায়েল আ’জ গাজা’য় পানি, বিদ্যুৎসহ সব’ জনসুবিধা বন্ধ করে একটি মরণকূপে প’রিণত করেছে।

 

সেখানকার মানুষ আ’জ মানবেতর জীবনযা’পন করছেন। তিনি এ ব্যাপারে জা’তিসংঘের জোরালো হস্তক্ষে’প কামনা করেন। ফিলিস্তিনের মুসলমা’নদের ওপর নির্মম নি’র্যাতন ও হত্যায় দায়সারা বক্ত’ব্যে জাতিসংঘের বৃদ্ধাঙু’লি আমরা মেনে নিতে ‘পারি না।

 

তিনি আরও বলে’ন, যুগের পর যুগ ইসরাই’লি দখলদারিত্ব, গণহত্যা, বর্বরতা প্র’কাশ্যে নির্লজ্জভাবে সমর্থ’ন দিয়ে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় দে’শগুলো প্রমাণ করেছে ‘তাদের মুখে মানবাধিকার, গণতন্ত্র, স্বাধীনতা’র কথা ভণ্ডামী ছা’ড়া আর কিছুই নয়। তিনি ফিলি’স্তিনিদের জাতীয় মুক্তি’ ও স্বাধীনতা সংগ্রামের প্র’তি হেফাজতের সমর্থন ‘পুনর্ব্যক্ত করেছেন।

 

তিনি বলেন, বেদখ’লকৃত ফিলিস্তিনি ভূ’মি থেকে ইসরায়েলিদের চ’লে যাওয়া বা বিতা’ড়ন করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠাই’ মধ্যপ্রাচ্যে শান্তি প্রতি’ষ্ঠার একমাত্র পথ। ইনশাআল্লাহ,’ সেদিন বেশি দূ’রে নয়, যে’দিন ফিলিস্তিনের যুদ্ধে ইস’রায়েলের পতন হবে এবং’ ফিলিস্তিনের স্বাধীনতা’কামী ভাইবোনদের ‘বিজয় অর্জন হবে।

 

বিক্ষোভ মিছি’ল শেষে মহাসচিব পূর্ব ঘোষি’ত কর্মসূচি হিসেবে আ’গামী ২৮ অক্টোব’র হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যো’গে রাজধানী ঢাকায় অব’স্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টি’টিউশন মিলনায়তনে ‘অনুষ্ঠতিব্য জাতীয় ওলামা-মাশায়েখ স’ম্মেলন স্বতঃস্ফূর্তভাবে ‘অংশগ্রহণ করে তা বাস্তবায়ন করার’ জন্য উদাত্ত’ আহ্বান জানান।

 

সভাপতির বক্তব্যে ‘আল্লামা আতাউল্লাহ হাফে’জ্জী বলেন, ফিলিস্তিন একটি স্বাধী’ন রাষ্ট্র। কিন্তু ইসরায়ে’ল সেখানে অবৈধভাবে অবস্থা’ন করে ফিলিস্তিনিদের ‘ওপর অন্যায়ভাবে আক্রমণ’ করছে এবং নারী শিশু হ’ত্যাসহ মানবতাবিরোধী কার্য’ক্রম চালাচ্ছে। তিনি আ’ন্তর্জাতিক সংস্থাগুলোকে কার্যকর পদ’ক্ষেপ নেওয়ার আহ্বান ‘জানান।

 

এসময় সিনিয়র যুগ্ম ম’হাসচিব মাওলানা জুনাই’দ আল হাবিব, সহকারী মহাস’চিব মাওলানা আতাউল্লা’হ আমিন ও প্রচার সম্পাদক’ মুফতি কিফায়াতুল্লাহ আ’জহারীর সঞ্চালনায় আরও বক্তব্য’ রাখেন নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, মাওলানা’ মুহিউদ্দীন রাব্বানী’, মাওলানা সরোওয়ার কামা’ল আজিজি,

 

মাওলানা আহমদ’ আলী কাসেমী, মাও’লানা খুরশেদ আলম কাসেমি, মাওলানা জহুরু’ল ইসলাম, যুগ্ম মহাসচিব’ মাওলানা মুনজুরুল ইসলাম আফিন্দি, মাও’লানা জালাল আ:হমাদ, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব মুফতি সাখাওয়াত হোসেন রাজি, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী,

 

সাংগঠনিক সম্পাদক মুফতি বশির উল্লাহ, সহকারী অর্থ সম্পাদক মুফতি জাকির হোসাইন, মাওলানা জাবের কাসেমী, মাওলানা ফয়াসাল আহমেদ, মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদি, মুফতি কামাল উদ্দিন, মাওলানা মহিউদ্দীন মাসুম, মাওলানা আব্দুল্লাহ ইয়াহইয়া,

 

মাওলানা আফসার মাহমুদ, মুফতি মাহমুদুর রহমান, মাওলানা আব্দুল মালেক, মাওলানা আবুল হাসানাত জামালি, মুফতি আজহারুল ইসলাম, মুফতি শরিফ উল্লাহ, মাওলানা সামিউল হক মুসা, মাওলানা জুবায়ের আহমাদ, মাওলানা সুলতান মহিউদ্দিনসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের অনেক নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *