বাংলাদেশের সাবেক ক্রিকেটার এখন কানাডার পুলিশ

অমিত প্রতিভা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আসা মেহরাব হোসেন জুনিয়রের পথ চলা খুব একটা দীর্ঘ হয়নি। অনেকটা নীরবেই পেশাদার ক্রিকেট-জীবন শেষ করে ২০১৮ সালের ডিসেম্বর থেকে সপরিবারে কানাডায় প্রবাস জীবন মেহরাবের। গতকাল জানা গেল তাঁর নতুন এক পরিচয়। বাংলাদেশের সাবেক এই ক্রিকেটার এখন কানাডার পুলিশ।

দাপ্তরিকভাবে মেহরাব কানাডায় পুলিশ হয়েছেন গত পরশু। ফেসবুকে ছড়িয়ে পড়া তাঁর ছবিতে দেখা যাচ্ছে নায়াগ্রা আঞ্চলিক পুলিশ হেডকোয়ার্টারে এক পুলিশ কর্মকর্তার কাছ থেকে ডিউটি ব্যাচ নিচ্ছেন বাংলাদেশের সাবেক এ বাঁহাতি ব্যাটার। বিষয়টি তিনি নিজেও গতকাল রাতে আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন। মেহরাব বললেন, ‘প্রশিক্ষণ শেষে আনুষ্ঠানিকভাবে আমার পুলিশের চাকরি শুরু হয়েছে এ দিন।’

মেহরাবের সাবেক সতীর্থ এনামুল হক জুনিয়র একই ছবি পোস্ট করে লিখেছেন, ‘অভিনন্দন বন্ধু মেহরাব হোসেন জুনিয়র।’ আর মেহরাবের সঙ্গে ছবি তুলে প্রবাসী এক বাংলাদেশি ফেসবুকে পোস্ট দিয়েছেন, ‘অফিশিয়ালি পুলিশ কর্মকর্তা হওয়ায় মেহরাব হোসেন জুনিয়র ভাইকে ধন্যবাদ। পেশাদার ক্রিকেটার হিসেবে আপনি একজন সত্যিকারের চ্যাম্পিয়ন এবং বাংলাদেশকে সর্বোচ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করেছেন। এখন আপনি আপনার দ্বিতীয় বাড়ি কানাডার সেবা করবেন।’

২০০৬ সালের ১৩ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জোতিক ক্রিকেটে অভিষেক মেহরাবের। বয়সভিত্তিক ক্রিকেটে দারুণ আলো ছড়ানো মেহরাব বাংলাদেশের হয়ে খেলেছেন ৭টি টেস্ট, ১৮টি ওয়ানডে ও ২টি-টোয়েন্টি। ২০১৮ সালের প্রবাসজীবনের আগে ৯ বছর ধরে তাঁর ক্রিকেট ক্যারিয়ার সীমাবদ্ধ হয়ে পড়েছিল ঘরোয়া ক্রিকেটে।

সাকিবদের সাবেক সতীর্থ যতই ক্রিকেট ছাড়ুন, ক্রিকেট তাঁর পিছু ছাড়েনি। তিনি জানালেন, কানাডা পুলিশের ক্রিকেট দলে নিয়মিত খেলেন। এমনকি দেশ থেকে যাওয়া সাবেক সতীর্থ-বন্ধুরা যখন যুক্তরাষ্ট্রে ক্রিকেট খেলেন, তিনি তখন সেখানে গিয়ে খেলেন। শুধু ক্রিকেটারই নন, মেহরাব ভালো গান গাইতে পারেন, গিটার বাজাতে পারেন। এখন তো হয়ে গেলেন পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *