বাংলাদেশের বি’প’ক্ষে খেলতে ভয় পাচ্ছেন স্টোকস!

ভারতের মাটিতে বিশ্বকাপ শুরুর আগে থে’কে’ই বিতর্ক যেন বড় সঙ্গী। বৈশ্বিক এই মেগা ইভেন্টের উদ্বোধনী অনুষ্ঠান না থাকা, দর্শকদের উপস্থিতি কম থাকার পর মাঠ নিয়েও শুরু হয়েছে ব্যা’প’ক সমালোচনা।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম দুই ম্যাচের ভেন্যু ধর্মশালার আউটফিল্ড নিয়েও অসন্তুষ্ট ক্রিকেটাররা। ঘাস কম থাকায় এই মাঠে যেকোনো মুহূর্তে চোট পেতে পা’রে’ন ক্রিকেটাররা। গতকাল ধর্মশালার মাঠটিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আফগান স্পিনার মুজিব উর রহমান আরেকটু হলে বড় বিপদেই পড়ে যেতেন।

চার বাঁচাতে গিয়ে রীতিমতো বি’প’দে’ই পড়ে গিয়েছিলেন তিনি। পরে বড় কোনো দুর্ঘটনা না ঘটলেও ম্যাচের পর আফগানিস্তান কোচ জোনাথন ট্রট কড়া সমালোচনা করেছিলেন এই মাঠের।

এদিকে বিশ্বকাপের জন্যই নি’জে’র অবসর ভেঙে ফিরেছেন বেন স্টোকস। তবে নিতম্বের হালকা ইনজুরি থাকার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও তাকে বিশ্রামেই রাখা হয়েছিল।

ধারণা করা হ’য়ে’ছি’ল, বাংলাদেশের বিপক্ষে বোলিং না করলেও অন্তত ব্যাটিং আর ফিল্ডিংয়ে দলের সঙ্গে থাকবেন তিনি। তবে কিছুটা শারীরিক অস্বস্তি এখনও রয়ে গি’য়ে’ছে তার। তাই দলীয় সিদ্ধান্ত এখন হয়েছে যে, বাংলাদেশের বিপক্ষেও খেলা হবে না তার।

স্বদেশি ট্রটের বার্তা পেয়েই কিনা কিছুটা ভয়ে আছে ইংলিশ টিম ম্যানেজমেন্ট। আফগানিস্তানের কোচ জ’না’থ’ন ট্রট নাকি নিজের ম্যাচের পরই ইংল্যান্ডের কোচিং স্টাফের কয়েকজনকে মেসেজ করে রেখেছেন।

ট্রটের কাছে আউটফিল্ডের কথা জা’না’র পর তখনই সিদ্ধান্ত নিয়ে নেয় ইংল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে স্টোকসকে হয়ত কোনো ভূমিকাতেই দেখা যাবে না।

যদিও সোমবার অনুশীলনে এসেছিলেন স্টোকস। ব্যাটিংয়েও স’ম’য় দিয়েছেন বাঁহাতি এই ব্যাটার। তবে আদৌ তিনি খেলবেন কি না, এমন কিছু পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। কারণ, একদিনে রানিংয়েও খানিকটা অস্বস্তিতে ভু’গ’তে দেখা যায় স্টোকসকে। ফলে বাংলাদেশের বিপক্ষে স্টোকসের খেলার সম্ভাবনা আরও কমে এসেছে। আর স্টোকস না খেলতে পা’র’লে বাংলাদেশের বিপক্ষেও একাদশে দেখা যেতে পারে হ্যারি ব্রুককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *