পাকিস্তানের পতাকা উড়িয়ে ভারতে আটক বশির চাচা

বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। আর সেই ম্যাচে বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানদের বিশ্বকাপে সমর্থন করার জন্য ভারতের মাটিতে পা রেখেছেন খেলার মাঠের পরিচিত মুখ ‘বশির চাচা।’

তবে ভারতের মাটিতে পাকিস্তানের পতাকা ওড়ানোর অপরাধে তাকে হায়দরাবাদ বিমানবন্দরে গ্রেপ্তার করা হয়।

সর্বশেষ ২০১৬ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়েছিল পাকিস্তান। এরপর দীর্ঘ সাত বছর পর ফের চিরপ্রতিদ্বন্দ্বী দেশে পা রাখল বাবররা।

সোমবার দুবাই যাওয়ার কথা ছিল পাকিস্তানের। সেখানে দু’দিন থাকার পরে ভারতে আসার কথা ছিল তাদের। কিন্তু ভারতের ভিসা পেতে বিলম্ব হওয়ায় পরিকল্পনা বদলাতে বাধ্য হয় পাক দল। সোমবারের পরিবর্তে বুধবার রাতের দিকে সোজা দুবাই হয়ে ভারতে চলে আসেন বাবররা। আর নিজামের শহরে পা রেখেই উষ্ণ অভ্যর্থনা পেয়ে আপ্লুত পাক তারকারা। প্রতিবেশী দেশের ক্রিকেটারদের এক ঝলক দেখার জন্য,তাদের স্বাগত জানানোর জন্য রাতের দিকে হায়দরাবাদ বিমানবন্দরে ছিল উপচে পড়া ভিড়।

তবে বাবরদের ‘বশির চাচা’ ভারতের মাটিতে তার দেশের পতাকা ওড়াতেই বদলে গেল পরিস্থিতি। যদিও পুলিশের কর্মকর্তাদের নিজের আসল কাগজপত্র দেখিয়ে পরে মুক্তি পান এই ক্রিকেট পাগল।

‘বশির চাচা’ এর আগে ২০১১ সালের বিশ্বকাপ, ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতে গিয়েছিলেন এবং সব জায়গায় তাকে পাকিস্তানের পতাকা হাতে দেখা গিয়েছিল। তবে এবার তাকে কেন গ্রেপ্তার করা হল? সেটা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

সূত্রঃ ঢাকা টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *