নুরের নেতৃত্বে ঢাকায় মশারি মিছিল

গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যেসহ পশ্চিমরা বারবার অবাধ, সুষ্ঠু নির্বাচনের কথা বলছে। সরকার যদি সুষ্ঠু নির্বাচন না করে, বিদেশিরা নিষেধাজ্ঞা দিয়ে সরকারকে আন্তর্জাতিকভাবে একঘরে করে দেবে। নিষেধাজ্ঞার ফলে ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত, গার্মেন্ট বন্ধ হয়ে যাবে। জিনিসপত্রের দাম বাড়বে।

দেশে দুর্ভিক্ষ সৃষ্টি হবে। সরকার দেশে দুর্ভিক্ষ ডেকে আনছে। সরকার আর ছলছাতুরী করে ক্ষমতায় থাকতে পারবে না। এ বছরই তাকে বিদায় নিতে হবে।
আজ শনিবার (১৬ সেপ্টেম্ব) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণ অধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরেশনের ব্যর্থতার প্রতিবাদে সমাবেশ ও মশারি মিছিল-পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

ডেঙ্গুর ভয়াবহতা উল্লেখ করে নুর বলেন, ‘মশার ওষুধ কেনার জালিয়াতি ঢাকতেও সরকার জালিয়াতি করেছে। তারা ভুয়া কম্পানি থেকে মশার ওষুধ কিনেছে। এরা বাটপার, প্রতারক, ভুয়া।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন পিষ্ট। এরা জনগণের জন্য কিছু করবে না। এই অবৈধ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করে আমরা একটা একটা করে সকল সমস্যার সমাধান করব।’
ঢাকা মহানগর দক্ষিণের বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, ‘একটা ডাব কিনতে ২০০ টাকা লাগে। শেখ হাসিনার তো আর ডাব কিনে খেতে হয় না।

জনগণ যে কষ্টে আছে সেটা তারা বুঝবে না। একটা লুটেরা সরকার, ভোট চোর সরকার ক্ষমতায় রয়েছে। দেশ-বিদেশে সব জায়গায় এই সরকারকে ভোট চোর বলে মানুষ। গত দুইটা নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। তাই আমরা বলছি, এবার অন্তত আল্লারওয়াস্তে জনগণকে ভোট দেওয়ার সুযোগটা দিন। আপনি আগে ক্ষমতা ছাড়ুন তারপর নির্বাচন দিন। ভোট দিতে চাওয়া তো আমাদের কোনো অপরাধ না।’

গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান বলেন, ‘ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় মানুষ মারা যায় অথচ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্লেনে উড়ে সিঙ্গাপুর চিকিৎসার জন্য চলে যান। ঢাকার দুই মেয়র ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ; কিন্তু তাদের পদত্যাগ চেয়ে লাভ নাই। কারণ তারা জনগণের ভোটে মেয়র হননি।’

সমাবেশ শেষে প্রেস ক্লাবের সামনে থেকে মশারি মিছিল শুরু করে পল্টন মোড় হয়ে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে গিয়ে শেষ হয়। গণ অধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অ্যাডভোকেট নাজিম উদ্দিনের সভাপতিত্বে, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সুহেল রানার সঞ্চালনায় আরো বক্তব্য দেন গণ অধিকার পরিষদ উচ্চতর পরিষদের সদস্য শহিদুল ইসলাম ফাহিম, অ্যাডভোকেট নুরে এরশাদ সিদ্দিকী, সাবেক যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেন, ছাত্র অধিকার পরিষদের সভাপতি ( ভারপ্রাপ্ত) তারিকুল ইসলাম, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *