নির্যাতনের বর্ণনা দিয়ে আদালতে কাঁদলেন এ্যানি

পুলি’শের কাজে বাধা ও গাড়ি ভাঙ’চুরের অভিযোগে ধান’মন্ডি মডেল থা’নার মামলায় বিএনপির প্রচা’র সম্পাদক ও সা’বেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আ’জ বুধবার ঢাকা মে’ট্রোপলিটন ম্যাজিস্ট্রে:ট মো. রশিদুল আল’মের আ’দালত এ রিমান্ড মঞ্জু:র করেন। এর আগে শুনানিতে এ্যানি কিছু বলবে কিনা বিচারক জানতে চান। এ সময় তিনি বিচারকের সামনে কাঁদতে কাঁদতে বলেন,

আ’মি রাজনীতি করি। কো’নো অপরাধ করলে গ্রে:প্তার করবে। কিন্তু আ’মাকে থানায় নিয়ে পুলিশের উ’পস্থিতিতে অ’ত্যাচার নির্যাতন করা হয়েছে। আমরা কোন যুগে বসবাস করছি। আমি কি চোর, না ডাকাত।

এদিন তা’কে আদালতে হাজি’র করা হয়। এরপ’র ধানমন্ডি মডে’ল থানার করা মা’মলার সুষ্ঠু তদ’ন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক শাহিদী হাসান।

অন্যদি’কে আসামিপ’ক্ষের আইনজীবী রিমা’ন্ড বাতিল ও জামিন চেয়ে আ’বেদন করেন। উভয় প’ক্ষের শুনানি শেষে আ’দালত জামিন নামঞ্জুর করে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গতকাল মঙ্গলবার রাতে ধানমন্ডির নিজের বাসা থেকে এ্যানিকে আটক করে পুলিশ।

মা’মলার অভিযোগ থেকে জা’না যায়, গত ২৩ মে: ২০২৩ ধানম’ন্ডি সিটি কলে’জের সামনে বিএনপির বি:ভিন্ন অঙ্গ সংগঠনের প্রায় ১০-১৫ হাজার নেতাকর্মী জড়ো হয়ে পদযাত্রার সমাপনী বক্তব্য শেষে চলে যাওয়ার প্রাক্কালে দেশীয় অস্ত্রশস্ত্র,

।লাঠি’সোটা, ইট-পাটকেল ও কক’টেল ইত্যাদি মারা’ত্মক অস্ত্রশস্ত্রসহ পুলি’শের সরকারি কাজে বাধা’দান, পুলিশের ওপর আ’ক্রমণ, সরকারকে উৎখাত ও জনসাধারণের জানমালের ক্ষতিসাধন, গণপরিবহন ভাঙচুর করে ক্ষতিসাধন, ‘ককটেল বিস্ফোরণ করে ত্রাস সৃষ্টি ও’ নাশকতামূলক কর্মকাণ্ড শুরু করে।

এ সময় পু’লিশ বাধা দি’লে পুলিশের ও’পর হামলা করে এবং ইটপাটকেল নি’ক্ষেপ করে। এতে পুলিশ অফি’সার ও ফোর্স গুরুতর আহত হন। পরে সরকারি সম্পত্তি, জনসাধারণের জানমালের নিরাপত্তার জন্য বেআইনি সমাবেশ ছত্রভঙ্গ করার

জন্য আ’সামিদের ধা’ওয়া করলে আসা’মিরা ঘটনাস্থল থেকে বিভিন্নভাবে ছ’ত্রভঙ্গ হয়ে বিভিন্ন দি’কে দৌড়ে পালিয়ে যা’য়। এ ঘটনায় ধানমন্ডি থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *