নারায়ণগঞ্জের এক বক্তব্য চ্যালেঞ্জ দিল বিএনপি

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান আওয়ামী লীগের এক কর্মীসভায় নারায়ণগঞ্জ বিএনপি নেতাদের ইঙ্গিত করে বলেছিলেন—ওরা (বিএনপি) বলে পুলিশ ছাড়া মাঠে আসতে। আমি পুলিশের কাছে অনুরোধ করছি—সব পুলিশ প্রশাসন ওদের (বিএনপি) পক্ষে থাকেন। ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জ ছাড়া করব। এমপি শামীম ওসমানের এমন বক্তব্যের চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে পালটা জবাব দিয়েছেন নারায়ণগঞ্জ বিএনপির নেতারা।

জবাবে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেন, ক্ষমতা থাকলে কত কথাই বলা যায়। বিএনপি ১৫ বছর ধরে ক্ষমতার বাইরে; কিন্তু কেউ পালিয়ে যায়নি। বরং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা আগের চেয়ে বর্তমানে অনেক শক্তিশালী ও উজ্জীবিত হয়েছে। দেশের গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে পুলিশ ও আওয়ামী লীগের হামলা-মামলা ও গ্রেফতার-আতঙ্ক উপেক্ষা করে রাজপথে আন্দোলন-সংগ্রাম করে যাচ্ছেন। সুতরাং উলটাপালটা কথা বলে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের দাবিয়ে রাখতে পারবেন না।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, বিরোধী দলকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে এখন তিনি হুমকিধামকি দিচ্ছেন। রাজনীতিকে উনি মোকাবিলা করবেন রাজনৈতিকভাবে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আমি মনে করি, জনপ্রতিনিধিদের বক্তব্য দেওয়ার ক্ষেত্রে সবসময় মার্জিতভাবে বক্তব্য দেওয়া উচিত।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব বলেন, ক্ষমতায় থেকে এরকম বহু কথাই বলা যায়। সময় এলেই বুঝা যাবে কার কতখানি ক্ষমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *