ধ্বংসস্তূপে ৩৭ দিন বেঁচে ছিল এই নবজাতক

গাজায় ইসরায়েলি বোমা হামলায় ক্ষতিগ্রস্ত একটি বাড়ির ধ্বংসস্তূপ থেকে ৩৭ দিন পর এক নবজাতককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

আরব আমিরাতের গণমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়। যুদ্ধ শুরুর মাত্র কয়েকদিন আগে জন্ম নেওয়া শিশুটি সব প্রতিকূলতার বিরুদ্ধে বেঁচে গিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে শিশুটিকে নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে।

গাজার ফটোগ্রাফার এবং সিভিল ডিফেন্সের এক সদস্য নূহ আল শাঘনোবি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে শিশুটিকে উদ্ধারের একটি ভিডিও পোস্ট করেন।

শিশুটিকে উদ্ধারের পর সবাই মৃত ভেবেছিল। তবে তিন ঘণ্টা টানা চেষ্টার পর শিশুটি জীবিত রয়েছে বলে নিশ্চিত হওয়া যায়। তবে শিশুটির মা-বাবা বেঁচে আছেন কিনা তা জানা যায়নি।

হামাস-ইসরায়েলের চার দিনের যুদ্ধবিরতির শেষ দিন ছিল আজ। স্থানীয় সময় মঙ্গলবার ভোরে শেষ হওয়ার কথা ছিল যুদ্ধবিরতির মেয়াদ। নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই নতুন করে যুদ্ধবিরতির সময় আরও ২ দিন বাড়ানো হলো।

এর আগে, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু রোববার জানিয়েছিলেন, উপত্যকায় যুদ্ধবিরতির মেয়াদ বাড়াতে তার প্রশাসনের কোনো আপত্তি নেই। তবে, এ জন্য শর্ত বেঁধে দিয়েছেন তিনি। তিনি জানান, এক দিন মেয়াদ বাড়াতে ১০ ইসরায়েলি জিম্মিকে মুক্তি দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *