দ্বিতীয় বিয়ে করায় বাবাকে গলা কে’টে হ’ত্যা, মৃ’ত্যু’দ’ণ্ড এক মেয়ের, মাসহ কারাদণ্ডাদেশ অপর কন্যার

দ্বিতীয় বিয়ে করায় আবুল বাশার নামে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা করে তার প্রথম স্ত্রীসহ দুই মেয়ে। এ অপরাধে এক মেয়েকে মৃত্যুদণ্ড ও অপর মেয়ে এবং নিহতের স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাদের প্রত্যেককে বিশ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরের ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন। আসামিরা হলো, মৃত্যুদণ্ডপ্রাপ্ত নিলুফা আক্তার, যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত কন্যা হাফিজা বেগম ও নিহতের স্ত্রী সাহিদা পারভিন।

মামলার বিবরণী সূত্রে জানা যায়, জেলার সালথার উপজেলার খোয়ারাগট্টি এলাকার হাফেজ আবুল বাশার পরিবারের সদস্যদের নিয়ে (তার প্রথম স্ত্রী ও দুই কন্যা সন্তান) ফরিদপুর শহরের আলীপুর এলাকায় বসবাস করতেন। কিন্তু আবুল বাশার দ্বিতীয় বিবাহ করায় প্রথম স্ত্রী ও সন্তানদের সঙ্গে বনিবনা হচ্ছিল না।

এরই জেরে ২০১৬ সালে ২৫ সেপ্টেম্বর রাতে নিলুফা পিতাকে ঘুমের ওষুধ খাইয়ে সবাই মিলে তার গলাকেটে হত্যা করে। পরে এটিকে ডাকাতির কাণ্ড বলে মূল ঘটনাকে ধামাচাপা দেয়ারও চেষ্টা করে তারা। এ ঘটনার পরদিন ফরিদপুর কোতয়ালী থানায় নিহতের ভাই লোকমান ফকির বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে আদালত এ রায় দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *