দোয়া চেয়ে পরীক্ষার হলে, ফিরে মায়ের জানাজায় অনিক

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় মায়ের কাছে দোয়া চেয়ে সকালে এসএসসি পরীক্ষায় বসেছিল অনিক। শনিবার (২৭ মে) পরীক্ষা শেষে মামার বাড়িতে গিয়ে মায়ের লাশ দেখতে পায় অনিক। উপজেলার মোহাম্মদপুর গ্রামের মোল্লাবাড়ির কামাল হোসেনের ছেলে অনিক। তিনি জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন অনিকের মা আমেনা বেগম। অনিকের নানাবাড়িতে থেকে চিকিৎসা চলছিল তার। আজ সকালে পরীক্ষা দিতে যাওয়ার আগে মামাকে ফোন করে অনিক বলে, ‘আজ পদার্থবিজ্ঞান পরীক্ষা, আমি পরীক্ষা দিতে গেলাম। মাকে বলবেন আমার জন্য দোয়া করতে। এর আগেই মারা যান আমেনা বেগম। অনিকের পরীক্ষা বন্ধ হয়ে যাবে বলে বিষয়টি চেপে রাখেন মামাবাড়ির লোকজন। পরীক্ষা কেন্দ্রের বাইরে অনিকের জন্য অপেক্ষা করেন স্বজনরা। পরীক্ষা শেষে বের হলে তার মায়ের অসুস্থতার খবর দিয়ে দ্রুত মামাবাড়ি সদর উপজেলার রঘুনাথপুরে নিয়ে যাওয়া হয় তাকে।

সেখানে গিয়ে উঠানে কাফনে মোড়ানো মায়ের মুখ দেখে অনিক। স্কুল ড্রেস পরেই মামার বাড়িতে মায়ের প্রথম জানাজায় অংশ নেয় অনিক। বিকেলে স্বামীর বাড়িতে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে আমেনার। অনিকের চাচাতো ভাই খালেকুজ্জামান শামীম জানান, অনিক জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *