তামিম ইস্যুতে পুলিশ কর্মকর্তা নাজমুলের স্ট্যাটাস

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল। ভারত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির ঘোষিত দলে জায়গা হয়নি দেশসেরা এই ওপেনারের। বিশ্বকাপে ৫টি ম্যাচের বেশি খেলবেন না বলেও গুঞ্জন ছিল ক্রিকেট পাড়ায়। আর এমন শর্তের কারণেই দলে রাখা হয়নি বাঁহাতি এই ব্যাটারকে। তবে নিজের প্রকাশিত এক ভিডিও বার্তায় এমন কথা উড়িয়ে দিয়েছেন তামিম।

তার এই ভিডিও বার্তার জোড়ে বেশ সরব এখন বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যম। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পক্ষে-বিপক্ষে অনেকেই অনেকেই লেখালেখি করছেন। এবার নিজের মতামত লিখেছেন ডিএমপির এডিশনাল ডেপুটি কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে তিনি তার ফেসবুকে পোস্ট দেন। সেখানে তিনি লিখেন, “একজন চুক্তিবদ্ধ খেলোয়াড় আগের বার অবসর ঘোষণার সময় লাইভে এসে কান্নাকাটি ও আজকে দলে না ঢোকা নিয়ে অভিযোগ করতে পারে না। এটা অন্য দেশের জন্য হাসির খোরাক বানাচ্ছে।

লর্ডস এর সেঞ্চুরিয়ান লাইভ করে নিজেকে ডিফেন্ড করছেন, এটা কাম্য না। আমি বিশ্বাস করি তিনি বড় মাপের খেলোয়াড় ও বিশ্বকাপে অনন্য ভূমির পালন করার ক্ষমতা রাখেন। কোন একটা বিচ্যুতির কারণে হয়তো খেলতে পারছেন না বা তাকে কেউ অন্যায়ভাবে দলে নেইনি; অনেক কষ্টের এটা।

তবে তিনি যদি মনে করেই থাকেন কোথাও অবিচার হচ্ছে তিনি বোর্ডের কাছে বা প্রয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী এর কাছে যেতে পারতেন যেখানে মাননীয় প্রধানমন্ত্রী তাকে অনেক স্নেহ করেন ও ভালবাসেন। তিনি দেশে এসে এটার একটা বিহিত করবেন অবশ্যই।

সব অন্যায় ও অবিচারের একটা পদ্ধতিগত রেস্পন্স আছে, আবেগী হয়ে সিরিজের মাখখানে এসে অবসর নেয়ার জন্য কান্নাকাটি বা আজ অভিযোগের লাইভ করে আনন্দবাজার পত্রিকা বা গার্ডিয়ানের বিশ্রী শিরোনাম হওয়াটা খুবই বেমানান জনাব তামিম।

আমি বিশ্বাস করি আপনি একদিন দলের অধিনায়ক হয়েই বীরের মত ফিরবেন। নিজে আবেগী হয়ে আবেগী জনতাকে আমাকে গালি দেবার অবস্থা আর করবেন না। যদিও অন্যের গালিযুক্ত মতামত কে আমি গনতান্ত্রিক অধিকার মনে করি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *