তানজিম সাকিবকে প্রশংসায় ভাসালেন অনিল কুম্বলে ও দীনেশ কার্তিক

দারুণ এক স্পেলে নিজের অভিষেক রাঙিয়েছেন এশিয়া কাপের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে অভিষেক হওয়া টাইগার পেসার তানজিম হাসান সাকিব। ক্যারিয়ারের প্রথম উইকেট হিসেবে বোকা বানিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে। এরপর ফিরিয়েছেন তিলক ভার্মাকেও। তাকে দলে রাখায় আস্থার প্রতিদান দিয়েছেন তিনি ইনিংসের শেষ ওভারেও। দারুণ এক স্লোয়ারে মোহাম্মদ শামিকে বিভ্রান্ত করে ভারতের বিপক্ষে জয় এনে দেন অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ জয়ী তরুণ এই পেসার। এমন স্বপ্নের অভিষেকের পর প্রশংসায় ভাসছেন তানজিম সাকিব। দেশের সীমানা ছাপিয়ে তার বন্দনায় মেতেছেন সাবেক ভারতীয় ক্রিকেটাররাও।

ক্রিকবাজের এক বিশ্লেষণে জুনিয়র সাকিবের প্রশংসা করেছেন ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিক। তিনি বলেন, দেখে মনে হচ্ছে এই বোলারের ভবিষ্যত আছে। শেখ মেহেদী ও তানজিম দু’জনই ভবিষ্যতে দারুণ ভূমিকা রাখবে। এই তালিকায় হাসান মাহমুদও আছে। সে সলিড বোলার, তার মাঝে স্কিল আছে। বিশ্বকাপে বাংলাদেশের পেস বোলিং এবং স্পিন অ্যাটাক আছে। এখন দরকার শুধু ব্যাটিংয়ে ভালো করা। সকালের সুর্যই বলে দেয় দিনটা কেমন যাবে। এই প্রবাদের সাথে সুর মিলিয়ে আরেক ভারতীয় কিংবদন্তী অনিল কুম্বলেও মাতলেন তানজিম সাকিব বন্দনায়। ক্রিকইনফোর এক বিশ্লেষণে প্রশংসায় পঞ্চমুখ হয়ে এই টাইগার পেসারের প্রতি নিজের মুগ্ধতার কথা জানান কুম্বলে। তিনি বলেন, তানজিম দুর্দান্ত ছিল। ১৪০ এর বেশি গতিতে বেশ কয়েকটি বল করেছে সে।

সব ব্যাটারই তার বিপক্ষে ভুগেছে। নতুন বলে তাকে সামলানো কঠিন ছিল। ভেবেছিলাম, ডেথ ওভারে সে নার্ভাস থাকবে, কিন্তু তেমনটি হয়নি। তার গতি, বলের লাইন, লেন্থ সবই আছে। বাংলাদেশকে লম্বা সময় সার্ভিস দেয়ার সামর্থ্য আছে তার। অনিল কুম্বলের মতে, বিশ্বকাপে ভালো করার সুযোগ রয়েছে বাংলাদেশের। সাকিব-তামিম-মুশফিকদের সাথে তরুণরা পারফর্ম করলে টাইগারদের ভালো সম্ভাবনা দেখছেন এই ভারতীয় সাবেক ক্রিকেটার, কোচ ও ধারাভাষ্যকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *