ঢামেক থেকে নবজাতক চুরি নুসরাতের স্বামী-শ্বাশুড়ি ও ননদ গ্রেফতার

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নবজাতক চুরির ঘটনায় আসামি নুসরাতের স্বামী-শ্বাশুড়ি ও ননদকে গ্রেফতার করা হয়েছে। রাজধানীর শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ঢামেক থেকে চুরি হওয়া নবজাতককে ৩ দিন পর রাজধানীর কামরাঙ্গীরচর থেকে উদ্ধারের করার কথা জানান ডিএমপির রমনা জোনের এডিসি মো. হারুন অর রশিদ। শনিবার (২ সেপ্টেম্বর) রাতে নবজাতক আব্দুল্লাহকে উদ্ধার করে শাহবাগ থানা পুলিশ।

তিনি বলেন, রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে নবজাতককে উদ্ধার করা হয়েছে।

এর আগে গত ৩১ আগস্ট দুপুরের হাসপাতালের ১০৬ নম্বর ওয়ার্ড থেকে চুরি হয় হিরণ-শাহিনা দম্পত্তির ছেলে নবজাতক আব্দুল্লাহ। ওই দিনই শিশু চুরির ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন শিশুটির বাবা হিরণ মিয়া। এরপরই শিশুটির খোঁজে মাঠে নামে পুলিশ, র‍্যাবসহ একাধিক সংস্থা।

এদিকে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম সময় সংবাদকে জানান, শনিবার রাতে নবজাতক উদ্ধার পর তার মায়ের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। পরে নুসরাতের স্বামী-শ্বাশুড়ি ও ননদকে গ্রেফতার দেখানো হয়েছে।

জানা যায়, গত ২৬ আগস্ট ঢামেক হাসপাতালে রাজধানীর মিরপুর রূপনগরের বাসিন্দা শাহিনা ছেলে সন্তানের জন্ম দেন। পরে ৩১ আগস্ট দুপুরে হাসপাতালের ১০৬ নম্বর ওয়ার্ডে ঘুমন্ত শাহিনার পাশ থেকে চুরি হয় তার তিন দিন বয়সী সন্তান আব্দুল্লাহ। এ ঘটনায় শাহবাগ থানায় পরিবারের পক্ষ থেকে একটি মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *