ঢাকা শহর গেলেই সিঙ্গাপুরকে দেখতে পাওয়া যায়: নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, এক সময় মানুষ সিঙ্গাপুর দেখতে ‘লাভ ইন সিঙ্গাপুর’ সিনেমা দেখতো। এখন সিঙ্গাপুর দেখার জন্য লাভ ইন সিঙ্গাপুর সিনেমা দেখতে হয় না বা সিঙ্গাপুরে যেতে হয় না। ঢাকা শহরে গেলেই সিঙ্গাপুরকে দেখতে পাওয়া যায়। কি অপরূপ দৃশ্যতে বাংলাদেশ বদলে গেছে।

আজ শনিবার বিকেলে দিনাজপুরের বিরল উপজেলার মঙ্গলপুর মাইনুল হাসান মহাবিদ্যালয়ের নবনির্মিত ৪তলা একাডেমিক ভবনের উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ৩ বছর আগেও যারা ঢাকা শহরে গেছেন। এখন ঢাকা শহরে গেলে ঢাকা শহর সহজে তারা চিনতে পারবেন না। এতটাই ঢাকা শহর বদলে গেছে। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশে কি হয়েছিলো। সেটা এই প্রজন্মকে জানতে হবে। কেন আওয়ামী লীগের নেতারা বেদনা কষ্ট নিয়ে রাজনীতি করেন। কেন আমরা জঙ্গীবাদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছি। কেন সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স। কেন আমরা দেশের প্রশ্নে আমেরিকা ও পশ্চিমাদের সঙ্গে আপোস করছি না। সেটা এই প্রজন্মকে জানতে হবে। আর আপোস করছি না বলেই শেখ হাসিনাকে টার্গেট করা হয়েছে। মির্জা ফখরুলেরা শেখ হাসিনার নেতৃত্বকে ভয় পায়। কারণ তারা জানে শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসবাদের মূল উৎপাটন হয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করেন মঙ্গলপুর মাইনুল হাসান পরিচালনা কমিটির সভাপতি গোপেন্দ্র নাথ দেবশর্মা। উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, বিরল উপজেলা চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এস, এম শাহিনূর ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *