ঢাকায় সমাবেশের ঘোষণা হেফাজতের

দখলদার ইস’রায়েলের নির্মম আগ্রাসনের বিরুদ্ধে ফি’লিস্তিনের স্বাধীনতা’কামী বিপ্লবী জনতার পক্ষে ‘সংহতি’ সমাবেশ ও বিক্ষোভ মিছিল’ করা’র ঘোষণা দিয়েছে হেফা’জতে ইসলাম বাংলাদেশ শ’নিবার (১৪ অক্টোবর) বাদ জো’হর, বাইতুল মুকাররম উত্ত’র গেইটে এই ‘সংহতি সমা’বেশ’ অনুষ্ঠিত হবে।

এদিকে সমা’বেশ ও বিক্ষোভ মিছিল সফল’ করার লক্ষ্যে বৃহস্পতিবার (১২ অক্টো’বর) হেফাজতে ইসলাম বাং’লাদেশের সিনিয়’র যুগ্ম মহাসচিব মাওলানা জুনাইদ আ’ল হাবিবের নেতৃত্বে কেন্দ্রীয় কমি’টির একটি দল রাজধানী ঢাকা ও তা’র পার্শ্ববর্তী এলাকাগুলোতে’ দাওয়াতি কার্যক্রম পরিচালনা’ করেছেন।

এর আগে’ বুধবার সকালে জামিয়াতুল মান’হাল উত্তরায় হেফাজতের নায়ে’বে আমির মাওলানা মাহফুজুল হ’কের সভাপতিত্বে হে’ফাজতে ইসলামের কেন্দ্রীয় এ’ক বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে ‘সং’হতি সমাবেশ ও বিক্ষো’ভ মিছিল’

বাস্তবায়ন করা’র জন্য মাওলানা জুনাইদ আ’ল হাবিবকে আহ্বায়ক এবং মুফ’তি কিফায়াতুল্লাহ আজহা’রীকে সদস্য সচিব করে একটি বা’স্তবায়ন কমিটি গঠন করা হয়। বৃহস্প’তিবার (১২ অক্টোবর) সকা’ল ৮টায় থেকে ওই বাস্তবা’য়ন কমিটি রাজধানী ঢাকা ও তার পার্শ্বব’র্তী এলাকাগুলোকে

বিভিন্ন জোনে ভা’গ করে ১৪ তারিখের প্রোগ্রা’মের দাওয়াত পৌঁছে দেন। তারা’ সকাল ৮টায় জামিয়া মোহাম্মা’দিয়া আরাবিয়া মোহাম্মদপুরে, সকা’ল ১১টায় জামিয়া ইসলামিয়া ‘মাখজানুল উলুম খিলগাঁওয়ে, দুপুর’ টায় যাত্রাবাড়ীর মাদানী মন’জিলে, বিকাল ৪টায় জামিয়া’ ইসলামিয়া বাবুস সালাম উ’ত্তরায় এবং রাত ৮টায় সাভার’ দারুল উলুম মাদ্রাসায় দাওয়া’তি কার্যক্রম শেষ করেন।

এসময় আরো ছি’লেন সহকারী মহাসচিব মাওলানা’ আতাউল্লাহ আমিন, প্রচার সম্পাদক মুফতি’ কিফায়াতুল্লাহ আজহারী, সহকারী সাংগঠনিক সম্পাদ’ক মাওলানা ফয়সাল আহমা’দ ও সহকারী অর্থ সম্পাদক মুফতি’ কামাল উদ্দিন প্রমুখ।

এ সময় বিভিন্ন জো’নে দাওয়াতি প্রোগ্রামেগুলো’য় আরও উপস্থিত ছিলেন হেফা’জতের উপদেষ্টা আল্লামা আবুল :কালাম, নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, নায়েবে আমির মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, নায়েবে ‘আমির মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা আ’ব্দুল্লাহ, মাওলানা আলী আকবর, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা’ আফসার মাহমুদ, মুফ’তি আমিনুল ইসলাম কাসেমীসহ কেন্দ্রীয় প্রমুখ নেতৃবৃন্দ।

সংহতি স’মাবেশ ও বিক্ষোভ মিছিল এর ‘বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাও’লানা জুনাইদ আ’ল হাবিব বিবৃতিতে বলেন, আলহামদু’লিল্লাহ, আমরা প্রোগ্রাম সফল ও সার্থ’ক করার জন্য রাজধানী ঢাকা ও তার পার্শ্ববর্তী যেই সব স্থানে সফর করেছি, সে সব স্থানের সর্বত্র আলেম-ও’লামা, তালিবুল ইলম, ‘ও ইসলাম প্রিয় তৌহিদি ‘ জনতার মাঝে স্বতঃস্ফূর্ত সাড়া পেয়েছি।

এ ছাড়া আজ হেফাজতে ইসলা’ম বাংলাদেশের ব্রাহ্মণ’বাড়িয়া জেলা শাখা ক’মিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া’ শহরে দখলদার ইসরায়েলের নির্মম আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনের স্বাধীনতাকামী বিপ্ল’বী জনতার পক্ষে ‘সং’হতি সমাবেশ ও বিক্ষোভ মিছিল’ অনুষ্ঠিত হয়েছে’। ওই সমাবেশ ও বিক্ষোভ :মিছিলে প্রায় পঞ্চাশ হাজার আলেম ‘উলামা,

তৌহিদি জ’নতা ও বিভিন্ন শ্রেণির পেশাজীবী ‘মানুষের সমাগম ঘটেছিল। এতে হে’ফাজতে ইসলামের নায়েবে ‘আমির মাওলানা মুবারকুল্লাহর সভাপতিত্বে’ প্রধান অতিথি হিসেবে:’ উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের মহাসচিব’ আল্লামা শায়েখ সাজি’দুর রহমান।

তিনি মিছিল পূর্ব’ বক্তব্যে বলেন, আজ বি’শ্ব মানবতার শত্রু ইসরাইল গাজা’ উপত্যকায় পানি ও বিদ্যুতে’র লাইন কেটে দিয়ে গাজাকে চতুর্দিক থেকে’ অবরুদ্ধ করে স্বাধীনতাকামী ‘নিরীহ ফিলিস্তিনিদের ওপর নি’র্মমভাবে একের প’র এক হামলা চালিয়ে যাচ্ছে। এই দখলদার বা’হিনী আন্তর্জাতিক

আইনকে ‘মোটেও তোয়াক্কা না করে’ হামলা চালাচ্ছে। ফিলিস্তিনে চরম মানবিক বিপর্যয় ‘নেমে এসেছে। তাদের’ বর্বর হামলা মানবতার বিরোধী জঘন্যতম’ অপরাধ। তারা সুস্পষ্টভাবে হি’উম্যান রাইটসের আইন’ লঙ্ঘন করছে। কাল বিলম্ব না ‘করে এখনই তাদের বর্বরোচিত হামলা’ বন্ধ করতে হবে।

এ ছা’ড়া আগামী শনিবার হেফাজতের উদ্যো’গে ঢাকায় অনুষ্ঠাতব্য সংহতি সমাবেশ ও ‘বিক্ষোভ মিছিল সফল করার জন্য’ দেশবাসী ও মুসল’মানদের প্রতি উদাত্ত আহ্বান’ জানান। ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হেফাজতে’র সমাবেশে আরও বক্তব্য রা’খেন মাওলানা তানভীরুল হক, মাও’লানা বুরহান উদ্দীন কাসে’মী, মাওলানা এনামুল হাসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *